পৌর ওসমানী স্টোডিয়ামে ফতুল্লার কাবাডি খেলার শুভ উদ্ভোধন

 

নিজস্ব প্রতিবেদক : ‘কাবাডি বাংলার অন্যতম জনপ্রিয় খেলা। বর্তমানে কাবাডি আন্তর্জাতিক ভাবেও খেলা হয়। এই খেলা সাধারণত কিশোর থেকে শুরু করে প্রাপ্তবয়স্ক সব ধরনের ছেলেরা খেলে থাকে। সাধারণত বিশেষ উৎসব বা পালা-পার্বনে বেশ আড়ম্বরপূর্ণ ভাবে কাবাডি খেলার আয়োজন করা হয়। কাবাডি বাংলাদেশের জাতীয় খেলা।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশে কাবাডি ফেডারেশন গঠিত হয়েছে। পূর্বে কেবল মাত্র গ্রামে এই কাবাডি খেলার প্রচলন দেখা গেলেও বর্তমানে সব জায়গায় কাবাডি খেলা প্রচলিত হয়।

১৯৭৮সালে ভারত, বাংলাদেশ , নেপাল ,শ্রীলংকা ও বার্মার প্রতিনিধিদের উপস্থিতিতে এশিয়ান ফেমডারেশন গঠিত হয়। ১৯৮০ সালের ফেব্রুয়ারি মাসে প্রথম কলকাতায় এশিয়ান কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এভাবে আস্তে আস্তে কাবাডি খেলা জনপ্রিয় হয়ে উঠে।

সেই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ এর কাবাডী প্রেমিকদের ফতুল্লায় খেলার শুভ উদ্বোধন করা হয় পৌর ওসমানী স্টোডিয়াম।

শুক্রবার (২২ মার্চ) বেলা ৩ ঘটিকায় উদ্বোধনী খেলায় কাশিপুর ও বক্তাবলী ইউনিয়ন পরিষদ জয়লাভ করে। কাশিপুর ইউনিয়ন ৩৯ ও কুতুবপুর ১১, বক্তাবলী ৫০ ও এনায়েতনগর ইউনিয়ন পায় ১৭ পয়েন্ট।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, এনায়তে নগর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারন সম্পাদক খোরশেদ আলম নাসির, খেলার সমন্বয়ক আরিফ আলম মিহির, সদর উপজলো ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারন সম্পাদক প্রদিপ কুমার দাস, কোষাধক্ষ্য মাহবুব হোসনে বিজন, সাবেক বক্তাবলীর ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাবুল মিয়া ও ফতুল্লা থানার ইন্সপেক্টর আজিজুল হক প্রমূখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares