Home জীবন কথা নিজস্ব সংস্কৃতি, বোধ ও বিশ্বাস নিয়ে নবউদ্যমে জাগ্রত হতে হবে : ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন

নিজস্ব সংস্কৃতি, বোধ ও বিশ্বাস নিয়ে নবউদ্যমে জাগ্রত হতে হবে : ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন

নিজস্ব সংস্কৃতি, বোধ ও বিশ্বাস নিয়ে নবউদ্যমে জাগ্রত হতে হবে : ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন

নারায়ণগঞ্জ কথা : নারায়ণগঞ্জে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর এর উদ্যোগে ওয়ার্ড প্রতিনিধি সম্মেলন’২০” অনুষ্ঠানের আয়োজন করা হয়। নগর সভাপতি এম. শফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক মুহাম্মাদ মেহেদি হাসান এর সঞ্চালণায় ।

শুক্রবার (২০ নভেম্বর) সকাল ১০ টায় নারায়ণগঞ্জে আইএসসিএ অডিটোরিয়ামে এ ওয়ার্ড প্রতিনিধি সম্মেলন ‘২০” অনুষ্ঠিত হয়৷ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইশা ছাত্র আন্দোলন এর সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুফতি শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম ৷

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইশা ছাত্র আন্দোলন এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল মেধাবী ছাত্রনেতা একেএম আব্দুজ্জাহের আরেফি৷

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মুজাহিদ কমিটি নারায়ণগঞ্জ জেলার সম্মানিত সাধারণ সম্পাদক মুফতি মুহাম্মাদ মাসুম বিল্লাহ৷

প্রধান অতিথির বক্তব্যে বলেন: দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আজ চরম সংকটাপন্ন। ভিনদেশী ও সাম্রাজ্যবাদের তাবেদাররা শাসকের ভূমিকায় শোষণ করছে প্রতিনিয়ত। অশুভ, অসভ্য, ভারতীয় ও পশ্চিমা সংস্কৃতির আগ্রাসনের ফলে প্রতিনিয়ত সমাজে ঘটছে নৈতিকতার চরম অবক্ষয়। এভাবে একটা সমাজ, জাতি কিংবা রাষ্ট্র চলতে পারেনা। ইসলাম ও পাশ্চাত্য সভ্যতার দ্বন্দ্ব চিরন্তন।

পশ্চিমাবিশ্ব নানান কূটকৌশলে ইসলামের রাজনৈতিক দর্শনকে বিশ্বব্যাপী বিতর্কিত করার অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে। পাশ্চাত্য ও ইসলাম বিদ্বেষী শক্তি ইসলামের সুমহান কালজয়ী আদর্শকে দৃষ্টির আড়ালে রাখতে সর্বদা ষড়যন্ত্রে লিপ্ত। মুছে ফেলতে চায় মুসলিম জাতীর সোনালী ও গৌরবময় খেলাফত এবং রাষ্ট্র পরিচালনার বিশ্বজনীন ইতিহাস-ঐতিহ্যের ধারা।তাই আজ আমাকে ও আপনাকে সচেতন হতে হবে। নিজস্ব সংস্কৃতি, বোধ ও বিশ্বাস নিয়ে নবউদ্যমে জাগ্রত হতে হবে। সকল ভিনদেশী সংস্কৃতিকে উপেক্ষা করে দেশীয় সংস্কৃতি, ইসলাম ও বাঙালিয়ানাকে বুকে ধারণ করে নিজস্ব ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতিকে নিয়েই নিজেদের ষমতো বাঁচতে চাই। আমরা স্বকীয়বোধ ও বিশ্বাসকে ধারন করে আমাদের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে চাই।

প্রধান বক্তার বক্তব্যে বলেন: দেশে সকল ধরণের অন্যায়-অনিয়ম দূর করে, মনুষ্যত্ব ও নীতি-নৈতিকতা ফিরিয়ে আনার জন্যই, এদেশের ইসলামী রাজনীতির প্রাণপুরুষ আল্লামা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম, হযরত পীর সাহেব হুজুর চরমোনাই (রহ.) ১৯৯১ সালের ২৩শে আগষ্ট ইসলাম, দেশ, জাতী ও মানবতার অতন্দ্র প্রহরী ও প্রকৃত দেশ প্রেমিক তৈরীর কারখানা, ত্রিধারার শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন প্রতিষ্ঠা করেছিলেন।প্রতিষ্ঠার পর থেকে স্বপ্ন, সম্ভাবনার ২৯ বছরের বিপ্লবী পদযাত্রার সংগঠনটি দেশের ত্রিধারার শিক্ষার্থীদেরকে নৈতিকতা গঠন ও নেতৃত্ব বিকাশে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের জাতীয় নেতৃত্ব তৈরীতে সংগঠনের নেতা কর্মীরা টার্গেট ভিত্তিক কাজ চালিয়ে যাচ্ছে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর জন্ম হয়েছিলো পরিবর্তনের অঙ্গিকার নিয়ে। এদেশের সাধারণ জনগনের ভাগ্যের পরিবর্তন ও স্থায়ী মুক্তির বার্তা নিয়ে। বাংলাদেশের সামাজিক ও রাজনৈতিক মুক্তির আন্দোলনের জন্য। বাংলাদেশে পরিবর্তনের রাজনীতির স্বপ্ন পূরণ যথার্থ করতে কাজ করে যাচ্ছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। সচেতন ছাত্র সমাজের প্রতিনিধিত্বশীল সংগঠন হিসেবে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন দেশের সকল দূর্যোগে, সকল সমস্যায়, সকল ক্ষেত্রে জাতীর পাশে দাড়িয়ে সকলের সমস্যাকে সমাধানের জন্য কাজ করে যাচ্ছে।

সভাপতিত্বের বক্তব্যে বলেন: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন একটি ঐক্য প্রয়াসী বিপ্লবী কাফেলার নাম। যেই কাফেলার মূল লক্ষ্যই হলো আল্লাহভীরু নেতৃত্ব তৈরী করা। যারা সর্বদা ইসলাম, দেশ ও মানবতার জন্য নিজের জীবনকে বিলিয়ে কাজ করে যাবে। যারা কখনই অন্যায়ের সাথে আপোষ করবে না। আমাদের ধ্যান-জ্ঞান হলো ইসলামী বিপ্লবের পথকে কিভাবে সুগম করা যায়।

সবাইকে শহীদি চেতনায় উজ্জীবিত হয়ে আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার জন্য আমাদের সর্বশক্তি, ঘাম, রক্ত ও জীবন দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এই ঘুনে ধরা সমাজ থেকে সর্বপ্রকার অন্যায়-অনিয়ম দূরীভূত করবে ইনশা-আল্লাহ। সুতরাং দেশ ও দেশের সাধারণ জনগন আমাদের দিকেই অধীর আগ্রহ নিয়েই তাকিয়ে আছে। অতএব সুন্দর সমাজ ও সুষ্ঠু রাষ্ট্র বিনির্মানে দেশের সচেতন ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সাংগঠনিক সম্পাদক জননেতা মাওলানা মুহাম্মাদ শামসুল আলম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক জননেতা মুহাম্মাদ ওমর ফারুক, অর্থ সম্পাদক জননেতা মাওলানা মুহাম্মাদ আমির হোসাইন, ইসলামী শ্রমিক আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সেক্রেটারি শ্রমিকনেতা মুহাম্মাদ মোস্তফা তালুকদার, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা’র সভাপতি শিব্বির আহমাদ, মহানগরের সহ-সভাপতি আহমাদ কবির, সাংগঠনিক সম্পাদক এইচ. এম. মিরাজুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ ওমর ফারুক, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইন, অর্থ সম্পাদক মুহাম্মাদ শরিফ হোসাইন, দফতর সম্পাদক এইচ. এম. শাহিন আদনান, কওমী মাদরাসা বিষয়ক সম্পাদক মুহাম্মাদ আবুল হোসেন, আলিয়া মাদরাসা বিষয়ক সম্পাদক এইচ. এম. আব্দুর রাজ্জাক, কলেজ বিষয়ক সম্পাদক মুহাম্মাদ সোহেল হাওলাদার, স্কুল বিষয়ক সম্পাদক এম. এম. জাহিদুল ইসলাম, ছাত্রকল্যাণ সম্পাদক মুহাম্মাদ মিজানুর রহমান, সদস্য মুহাম্মাদ ইফতি আলমসহ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ড এর প্রতিনিধিবৃন্দ প্রমুখ ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Shares
error: Alert: Content is protected !!