সোমবার, নভেম্বর ৩০, ২০২০

আগামীকাল সকাল থেকে দুপুরের মধ্যে প্রতিমা বিসর্জ্জন দিতে বলছে : শিখন সরকার

 

নারায়ণগঞ্জ কথা : নারায়ণগঞ্জে জেলা ও মহানগরের প্রতি টি মন্দিরে পাড়া মহল্লায় শ্রী শ্রী কালী পুজার আয়োজন করা হয়। হিন্দু সনাতন সাম্প্রদায়িক ধর্মের কালী পুজা গত শনিবার হতে শুরু হয়েছে এবং আগামীকাল সোমবার প্রতিমা বিসর্জ্জন দেয়ার মধ্য দিয়ে শেষ হবে। হিন্দু ধর্মের প্রতিটি ঘরে মোমবাতি প্রজনন করা হয়। করোনার কারণে স্বাস্থ্য বিধি মেনে সবপরিসরে করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শিখন সরকার গত শনিবার হতে ফতুল্লা সিদ্দিরগঞ্জ নারায়ণগঞ্জ বন্দর এলাকায় বিভিন্ন মন্দির জান এবং আজ নারায়ণগঞ্জ সদরে অসংখ্য পূজা মন্ডপ পরিদর্শন করেন।

পূজা মন্ডপ পরিদর্শন ও মত বিনিময় কালে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শিখন সরকার বলেন, প্রথমত তোমাদের মন্দিরে এসে সরকারের বিধি নিয়ম মেনে সুন্দর ভাবে পরিচালনা করায় আমি ধন্যবাদ জানাই তোমাদের পূজা কমিটিকে আর সকাল ১০ টা থেকে ৩টার মধ্যে মায়ের প্রতিমা বিসৃজন দিবেন। প্রতিমা বিসর্জন দেওয়ার জন্য যাওয়ার পথে কোন জায়গায় যদি মসজিদে আজান বা নামাজ পরাচ্ছে সে সময় সেখানে হৈ চৈ ঢাক বাজনা বাজাবেন না। নিজের ধর্ম পালনের মধ্য দিয়ে অন্যের ধর্মকে সম্মান করবেন।

তিনি আরো বলেন,আমরা সবাই বাঙ্গালী আর প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে এগিয়ে নেওয়ার জন্য আমাদের এক সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে চলতে হবে। আমরা প্রতিটি এলাকা থেকে জায়াত বিবাদ না করে আমরা ভালো শিক্ষায় শিক্ষিত যোগ্যতা লোক বাছাই করে আমাদের কমিটিতে পদে নেব। আমরা মায়ের বিসর্জনের কিছুদিন পরে এক সাথে বসে আলাপ আলোচনা করব এবং আমরা খাওয়া-দাওয়া করব। করোনা কারনে সরকার বিধিমালা মেনে আমরা পথ চলব। আর প্রতিটা এলাকায় স্কুলের ব্যবস্থা করব প্রয়োজনে আমাদের পক্ষ থেকে দুইজন করে শিক্ষক নিয়োগ দিব। আগামীকাল সোমবার সকাল থেকে দুপুরের মধ্যে প্রতিমা বিসর্জ্জন দিতে যাবেন আপনারা।

নিতাইগঞ্জ ১নং জমিদার কাচারীগল্লী পরিতোষ বাবুর নিজ বাড়ীতে মায়ের দর্শনে করে।২নং জমিদার কাচারীগল্লী হাকিম আলী বাড়ীর সড়কে জয়যাএা পুজা কমিটির উদোগে শ্রী শ্রী কালী পুজা পরিদর্শন করে।এ সময় পূজা মন্ডপে উপস্থিত ছিলেন,পূজা মন্ডপ কমিটির সভাপতি অসত দাস,সহ সভাপতি পলাশ,সাধারণ সম্পাদক বাসু,দীপদংকর,কার্তিক প্রমুখ।

২নং কাচারীগল্লী ঋষিপাড়া শ্রাবন,অনিক ও শ্রী শ্রী রখাকালী মন্দির পুজা পরিদর্শন করে। তাছাড়া রাতে চাষাড়া রবিদাসপাড়া শ্রী শ্রী ঝালী পূজা কমিটির আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে নারায়ণ রবি দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর আঃলীগের সহ সভাপতি রবিউল ইসলাম,

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নাঃগন্জ জেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শিখন সরকার, পুজা বিষয়ক সম্পাদক নারায়ণগঞ্জ জেলার কৃষ্ণ আচার্য্য রাজিব ভৌমিক সহ প্রমুখ।

অনুষ্ঠানে কেন্দ্রীয় রবি দাস সংস্থা সাধারণ সম্পাদক শিখন সহ এলাকার বাসিন্দা উপস্থিত ছিলেন। সবায় এলাকায় গীতা পাঠের ঘর দাবী করে। উওরে শিখন সরকার আগামী ডিসেম্বর মাসে হবে বলে প্রতিশ্রুতি দেন।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!