মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০

সোনারগাঁওয়ে নদীর উপর সেতু নির্মানের দাবী ঝালকান্দি এলাকাবাসীর

 

সোনারগাঁ প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জামপুর ও নোয়াগাঁও ইউনিয়ন জামপুর ইউনিয়ন বুরুমদি ঝালকান্দি,বোমনপুত্র এবং নোয়াগাঁও ইউনিয়ন লাদুরচর গোবিন্দপুর এলাকা নদীর উপর বাঁশের সাঁকো দিয়ে ৭টি গ্রামের ৫-৭ হাজার লোক প্রতিদিন যাতায়ত করে।লাধুরচর ঘাট থেকে সাঁকো পাড় হয়ে ঝালকান্দি কাচা রাস্তা শুরু এই কাচা রাস্তায় চলাচলে একটু বৃষ্টি হলে কাঁদা পানিতে মিশে যেতে হয়। আর বর্ষা মৌসুম হলে তো আর কথাই নেই অল্প পানিতে তলিয়ে যায় যায় এই রাস্তা। এই রাস্তাটি ঝালকান্দি বুরুমদী হয়ে ধন্দী সেতুর সাথে সংযোগ সড়ক।

ঝালকান্দি গ্রামের জৈনিক ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামীগের সদস্য হাজী আলহাজ্ব রেজাউল করিম জানান,জামপুর ও নোয়াগাঁও এই দুইটি ইউনিয়নের আসে পাশে রহিয়াছে মহজমপুর উচ্চ বিদ্যালয় এবং বুরুমদী উচ্চ বিদ্যালয় সহ সাথে রয়েছে ৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয় সাঁকো ও নদীর সন্নিকটে রয়েছে ঐতিহাসিক লাধুরচর ইসলামিয়া মাদ্রাসা এই মাদ্রাসায় শিক্ষাাথীর সংখ্যা প্রায় ১৭শ’ সাঁকো দিয়ে পাড় হতে অনেক দূর্ঘটনার শিকার হইতে হয়েছে। আমরা এলাকা বাসী এই দুর অবস্থা থেকে মুক্তি পেতে চাই।

সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সজীব রায়হান উক্ত ঝালকান্দি গ্রামের সন্তান।

ডাঃ সজীব রায়হান বলেল,আমাদের এলাকার সাধারণ জনগন অবহেলিত ভাবে বসবাস করে আসছে। এ এলাকার বেশির ভাগ লোকজন কৃষক কৃষি কাজ করে জীবন চালায় রাস্তা ঘাট সংস্কার না হয়ায় প্রতিনিহত মাথায় নিয়ে শাখ সবজি বাজারে নিয়ে বিক্রি করতে হয়।

অনেক সময়ই সাঁকো দিয়ে পাড় হতে গিয়ে দূর্ঘটনার শিকার হয়েছে, আমি নিজেও তাদের প্রাথমিক চিকিৎসা দিয়েছে। আমাদের দাবী আপনাদের মাধ্যমে নারায়ণগঞ্জ- ৩ সোনারগাঁও আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন যেন এলাকার অবহেলিত জনগনের স্বার্থে নদীর উপর দিয়ে ব্রীজ নির্মান করে আমাদের প্রানের দাবী পূরণ করেন।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!