রবিবার, নভেম্বর ২৯, ২০২০

শাহ নিজাম সহ অন্যান্য নেতারা চাইলেই হকার মুক্ত করা সম্ভব – এসপি জায়েদুল

 

নারায়ণগঞ্জ কথা : নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ওপেন হাউস ডে অনুষ্ঠানের আয়োজন করা হয় । সদর মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে।

মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে সদর মডেল থানায় এ ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোঃ জায়েদুল ইসলাম পিপিএমবার।

এসপি জায়েদুল আলম বলেন, মুন্সিগঞ্জের লোকসংখ্যার চেয়ে নারায়ণগঞ্জের হকার বেশি। কোন পুলিশ যদি হকারদের কাছ থেকে টাকা নেয় তবে সে নারায়ণগঞ্জে থাকবে না। ফুটপাতের কিছু নেতা আছে আমার কাছে যায়, আমি তাদের বের করে দিয়েছি। নেতা-এসপির নামে টাকা নেয়, তারা নিজেরাই ছিন্নমূল, হকারদের আবার নেতা কিসের? অতীতে মনিরুল-হারুন স্যার অনেক চেষ্টা করেছেন, আমিও ১০ মাস ধরে চেষ্টা করেছি হকার উচ্ছেদের জন্য। পুলিশের পক্ষে একা হকার মুক্ত করা সম্ভব নয়। সকলের সম্মিলিত প্রচেষ্টায় সম্ভব। এখানে আমাদের মহানগর আওয়ামী লীগের শাহ্ নিজাম রয়েছেন। আমি মনে করি তারা চাইলে অবশ্যই এ শহর হকার মুক্ত হবে।

ধর্ষণ প্রসঙ্গে তিনি বলেন, গত ১০ মাসে ১০১টা ধর্ষণ মামলা রেকর্ড করছি। এর মধ্যে ৪০ জনই অবিবাহিত নারী। যাদের আরেকজনের সঙ্গে সম্পর্ক ছিল। কেউ দেখে ফেলায় ধর্ষণ মামলা দেয়া হয়েছে। এরকমই প্রায় ৮৪টা। বাকি ১৮-২০টা আছে যেগুলো ধর্ষণ হয়েছে, সেগুলোর মধ্যে এমন একটাও নেই যাদের গ্রেপ্তার করে আইনের কাছে দেই নাই। কোন ধর্মে আছে বিয়ের আগে শারীরিক সম্পর্ক করার কথা? ১৮ বছরের নিচে যারা আছে প্রেম করে শারীরিক সম্পর্ক করে, পরে সব দোষ পুলিশের হয়।

পুলিশ যদি জানতো গিয়ে বলতো কে কে প্রেম করো শারীরিক সম্পর্ক কইরো না। পরিবার সমাজকে আরও দায়িত্বশীল হতে হবে, নয়তো আমার মতো একশ এসপি দিলেও কিশোর গ্যাং কমবে না। যে ছেলে একাধিক মেয়ের সাথে সম্পর্ক করে যখন কাউকে পায় না জোড় করে তখনই সে ধর্ষণ করে। আমরা যদি ধর্ষণ ও কিশোর গ্যাং মুক্ত করতে না পারি, তাহলে এটা মহামারী আকার ধারণ করবে।তাই এখনি আগে পরিবার থেকেও খুব ভাল ভাবে সোচ্চার হতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’ সার্কেল মেহেদী ইমরান সিদ্দিকী,নিতাইগঞ্জ শংকর রায়,সরকারি পিপি ওয়াজেদ আলী খোকন,নাঃগণ্জ কমিউনিটি পুলিশের সভাপতি এম সোলেয়মান,সাবেক বিএমএম সভাপতি ডঃ শাহনেওয়াজ, মহানগর পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শিখন সরকার ,মহানগর আওয়ামী লীগের নেতাশাহ্ নিজাম সহ গণ্যমান্য ব্যক্তিগণ প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!