বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০২০

ইসমাইল হোসেন মুরুব্বী ছিলেন ট্রাক শ্রমিক ভাইদের হৃদয়ের স্পন্দন- পলাশ

 

ফতুল্লা প্রতিনিধি : বাংলাদেশ আন্তঃজিলা ট্রাকচালক ইউনিয়ন পাগলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ বলেছেন, মরহুম ইসমাইল হোসেন মুরুব্বী ট্রাক চালক শ্রমিকদের দূর্দিনের কান্ডারী ছিলেন। তিনি ছিলেন ট্রাক শ্রমিক ভাইদের হৃদয়ের স্পন্দন। তাকে চিরকাল মনে রাখবে এই শ্রমিকরা। শ্রমিক ভাইদের প্রতি তার অবদানের কথা বলে শেষ করা যাবে না। টিভিস শ্রমিকদের ন্যায্য পাওনা নিয়ে যুদ্ধ করেছিল।

তিনি তার নেতৃত্বে ট্রাক চালকদের অধিকার বাস্তবায়ন করতে গিয়ে জীবনের মুল্যবান সময়গুলো ব্যয় করে গেছেন। ট্রাকচালক শ্রমিকদের দাবি আদায়ে তিনি ছিলেন আপোসহীন নেতা। বাংলাদেশ আন্তঃজিলা ট্রাকচালক ইউনিয়ন (রেজিঃ নং- ১৬৬৫) এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মরহুম ইসমাইল হোসেন মুরুব্বীর ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পাগলা শাখা আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ আরও বলেন, পিতা-মাতা যেমনি করে তার সন্তানকে সুখে-দুঃখে বুকে আঁকড়ে ধরে রাখেন, ঠিক তেমনি ভাবে ইসমাইল হোসেন মুরুব্বীও জীবদ্দশায় ট্রাক চালক শ্রমিকদের পরম মমতায় বুকে আঁকড়ে ধরে রেখেছিলেন। তিনি ছিলেন ট্রাক চালক শ্রমিকদের পরম বন্ধু। তিনি ট্রাক চালক শ্রমিকদের কল্যাণে নিঃস্বার্থভাবে কাজ করে গেছেন। মরহুম ইসমাইল হোসেন মুরুব্বী ট্রাক চালক শ্রমিকদের অন্তরে চিরকাল অম্লান হয়ে থাকবেন।

পাগলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ বশির মিয়ার সঞ্চালনায় স্মরণ সভায় অন্যদের মাঝে আরও বক্তব্য রাখেন, পাগলা শাখার সম্পাদক মোঃ জজ মিয়া, কার্যকরী সহ-সভাপতি মোঃ বাবুল আহমেদ, সহ-সভাপতি মোঃ আব্দুল করিম তাপু, পাগলা শাখার সাবেক সভাপতি মোঃ সালাউদ্দিন আহমেদ ও সাবেক সম্পাদক মোঃ জাকির হোসেন প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!