মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০

ফ্রান্সে মহানবীকে নিয়ে কটুক্তি সিদ্ধিরগঞ্জে হাজারো জনতার বিক্ষোভ মিছিল

 

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : ফরাসি পত্রিকায় শার্লি এবদো কর্তৃক প্রকাশিত মহানবী হযরত মোহাম্মদ (সা:) নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন ফরাসি সরকারের মাধ্যমে প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। তৌহিদী জনতা, হেফাজতে ইসলাম ও ইসলামী আন্দোলনের ব্যানারে হাজার হাজার নেতাকর্মী এস সাথে হয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে এ বিক্ষোভ মিছিল বের করে।

শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজের পর শিমরাইল মোড় মিনার মসজিদের সামনে থেকে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা মিছিলটি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের বিভিন্ন স্থান প্রদক্ষিন করে ডাচ বাংলা প্রয়েন্টে এসে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে শেষ করা হয়। এদিকে একই সময় সিদ্ধিরগঞ্জের মাদানীনগর মাদ্রাসার সামনে থেকে হেফাজতে ইসালমের নেতাকর্মীরা মিছিল নিয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের বিভিন্ন স্থান প্রদক্ষিন করে পুনঃরায় মাদানীনগর মাদ্রাসার সামনে সামনে গিয়ে শেষ করা হয়। অপর দিকে তৌহিদী জনতার ব্যানারে ছোট ছোট কয়েকটি মিছিল বের করা হয়। জুমার নামাজের পর থেকে শুরু হওয়া খন্ড খন্ড বিক্ষোভ মিছিল চলে বেলা ৩টা পর্যন্ত ।


প্রতিবাদ সমাবেশে মুফতী ওমর ফারুক স্বন্দীপির সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হেফাজত ইসলাম সিদ্ধিরগঞ্জ থানা শাখার সভাপতি মুফতী বশির উল্লাহ, ইসলামী আন্দোলনের নেতা মাওলানা দ্বীন ইসলাম, ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সিনিয়র সহ-সভাপতি শাসসুল আলম বাদল, মাওলানা আব্দুল জলিল ক্বারী, মুফতী ফয়সাল আহমেদ জালালাবাদী ও সিদ্ধিরগঞ্জ থানা ইসলামী আন্দোলনের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক আলহাজ্ব বিল্লাল হোসেন তালুকদার ও এছাড়াও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি কেএম দেলোয়ার আল হুসাইন।বক্তারা বলেন, ফ্রান্স বরাবরই বিভিন্ন দেশকে গণতন্ত্র ও মানবাধিকারের ছবক দিয়ে আসছে। নিজেদের সভ্য হিসেবে বিশ্ব দরবারে উপস্থাপনের প্রয়াস চালিয়ে আসছে। কিন্তু ধর্মীয় বিশ্বাসের ওপর এমন ঘৃণ্য আঘাত কিভাবে তাদের দেশ ও জাতিকে সভ্য হিসেবে প্রতিষ্ঠিত করে তা বিবেক সম্পন্ন মানুষের বোধগম্য নয়। এগুলো কোনোভাবেই বাক স্বাধীনতা নয় বরং বাক স্বাধীনতার নামে চরম ধৃষ্টতা দেখিয়েছে। বক্তারা সরকারের নিকট অবিলম্বে ফ্রান্সের সকল পন্য বর্জন ও সংসদে নিন্দা প্রস্তাব আনার দাবি জানান।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!