শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০

পূবালী গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের উদ্যোগে কুমারী পূজা অনুষ্ঠিত

 

নারায়ণগঞ্জ কথা : নারায়নগঞ্জে প্রতিবছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হলো শ্রী শ্রী কুমারী মায়ের পুজো। এবছর কুমারী রূপে পূজিত হয়েছে কথা আচার্য পূর্ণলক্ষ্মী পিতাঃ কৃষ্ণ আচার্য মাতাঃ ঝুমুর আচার্য বয়সঃ ৮ বছর কুমারী পুজা দুপুর ১২.৩০ মিনিট শুরু হয়। পরবর্তীতে দুর্গা প্রতিমা মায়ের পুষ্পাঞ্জলিঃ দুপুর ১.৩০ মিনিট ৮ম বর্ষের কুমারী মাতা “কুব্জিকা” নামে পূজিত হয়েছে।

শনিবার (২৪ অক্টোরব) সকালে প্রথম নিতাইগঞ্জ কাচারি গলিতে কুমারী পূজা অনুষ্ঠিত হয়।পূবালী গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের স্বত্বাধিকারী পরিতোষ ক্লান্তি সাহার বাসভবনে পূজা অনুষ্ঠিত হয়। পূজা শেষে অঞ্জলি ও প্রসাদ বিতরণের মধ্য দিয়ে শেষ করা হয়।

মেয়ে কুমারীতে ভূষিত দরকার আচার্যের বাবা-মা অত্যন্ত খুশি এবং তারা জানান, আমার মেয়ে কুমারী পূজায় ভূষিত হয়েছে এটা অত্যন্ত আমাদের জন্য আনন্দের বিষয়। করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে মা কুমারী পূজার প্রার্থনা করছি।
এসময় আয়োজনে পূবালী গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ এর পরিচালক জয় সাহা বলেন,মহাষ্টমীতে দেবী দুর্গাকে দেবতারা সাজিয়ে দিয়েছিলেন তাই ওই দিন আমরাও মা দুর্গাকে সাজিয়ে দেবার চেষ্টা করি। সবচেয়ে উৎকৃষ্ট জিনিস দিয়ে সেদিন পুজো করা হয়। আমরা নিজেরাও সেরা বস্ত্রটি পরে মায়ের কাছে গিয়ে ফুল দিয়ে অঞ্জলি দিই। তাই মহাষ্টমীর অঞ্জলি বিশেষ গুরুত্বপূর্ণ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!