বুধবার, নভেম্বর ২৫, ২০২০

জমকালো আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো জাতীয় শ্রমিক লীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী

 

জমকালো আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো জাতীয় শ্রমিক লীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী। এ উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ নারায়ণগঞ্জ জেলার পক্ষ থেকে বর্ণাঢ্য র্র্যালী, কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সোমবার (১২ অক্টোবর) বিকেল ৩টা থেকে বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা ব্যান্ড পার্টি সহ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এসে জড়ো হতে থাকে।

পরে একটি বর্ণাঢ্য র্র্যালী নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন করে সরকারী গণগ্রন্থাগারে গিয়ে শেষ হয়।সরকারী গণগ্রন্থাগারে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় শ্রমিক লীগ নারায়ণগঞ্জ জেলার উপদেষ্টা কাজীম উদ্দিন প্রধান বলেন, ১৯৬৯ সালে ১২ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেছিলেন।তারই ধারাবাহিকতায় প্রতিবছর আমরা এ দিনটি পালন করে থাকি।বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত হয়ে প্রয়াত নেতা, জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি শুক্কুর মাহমুদের দেখানো পথে আমরা এগিয়ে চলেছি।

বর্তমান সরকারের সময়ে আমরা ন্যায্য দাবি পাচ্ছি। যখনই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে তখনই শ্রমিক বান্ধব সরকার গঠিত হয়। শ্রমিকদের বেতন বৃদ্ধি পায়, ন্যায্য দাবি থেকে বঞ্চিত হয় না শ্রমিকরা। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবু রহমান বলেছিলেন, শ্রমিকদের সম্মান করুন, তাদের ন্যায্য পাওনা বুঝিয়ে দিন।তাদের জন্যই আপনারা সুখের জীবন যাপন করছেন।

যদি তাদেরকে অসম্মান করেন তাহলে আপনারা সে জায়গায় থাকতে পারবেন না।আমরা চাই নারায়ণগঞ্জের সবচেয়ে শক্তিশালী সংগঠন হবে শ্রমিক সংগঠন। আমরা এক নেতাকে হারিয়েছি কিন্তু আমাদের আরেকজন নেতা আছেন তিনি হলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ.কে.এম শামীম ওসমান।

তিনি সবসময় আপনাদের সাথে আছেন এবং থাকবেন।আলোচনা সভা শেষে সন্ধ্যার ২নং রেল গেট দলীয় কার্যালয়ে ফিরে যান নেতৃবন্দ।সেখান আতশবাজীর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক মাইনুদ্দিন বাবুল, মহানগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলমগীর কবির বকুল, মহানগরের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না সহ জেলা, মহানগর, থানা শ্রমিক লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!