সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০

কবরস্থানে মার্কেট হচ্ছে না, কমিটিরা পিছে হটেছে

 

নারায়ণগঞ্জ কথাঃ নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুরে শাহী মহল্লায় কবরস্থান এর উপর মার্কেট নিয়ে বেশ কিছুদিন যাবত কুতুবপুরবাসী সহ এলাকার বিভিন্ন সামাজিক সংগঠন সুসিল সমাজ তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

আর এই কবরস্থান এর উপর মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন কবরস্থান কমিটির সভাপতি আলাউদ্দিন হাওলাদার ও সেক্রেটারী হুমায়ুন কবীর।তাদের এই ন্যাক্কারজনক সিদ্ধান্তে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছে।অবশেষে এর সমাধান দিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক শাহ নিজাম এবং কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মনিরুল আলম সেন্টুর একান্ত বৈঠকে সিদ্ধান্ত আসে তারা জনগণের পক্ষে রায় দেবে জনগণ যদি চায় কবরস্থানের উপর মার্কেট হবেনা তাহলে হবেনা এই মার্কেট জনগণের সিদ্ধান্তেই আমাদের কাছে বড়।

এর আগে গত ১২ ই সেপ্টেম্বর শনিবার কবরস্থানের উপর মার্কেট নির্মাণের প্রতিবাদে এলাকাবাসী ঐতিহাসিক মানববন্ধনের ডাক দিয়েছিল এবং তা সফল হয়েছে খুব শীঘ্রই লিখিত আকারে এই মার্কেট নির্মাণ কাজ বন্ধ হতে যাচ্ছে।

এ বিষয়ে কবরস্থানের উপর মার্কেট নির্মাণ প্রতিরোধ কমিটির আহ্বায়ক কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সাধারন সম্পাদক হাজী মীর হোসেন মীরু জানান, মানুষের শেষ ঠিকানা হলো কবরস্থান আর যারা কবরস্থান নিয়ে মুনাফা অর্জনের জন্য ফয়দা লুটতে চাচ্ছেন ২০০০০ কবরের উপর যারা মার্কেট নির্মাণ করতে যাচ্ছিলেন তারা মানুষরূপী শয়তান। তাদের এই স্বপ্ন কখনো পূরণ হবে না কুতুবপুর বাসী তাদের এই ন্যাক্কারজনক সিদ্ধান্ত কোনভাবেই মেনে নিবে না যে করেই হোক প্রতিহত করবেন এবং করেও দেখিয়েছে এবং আমি এই রকম কমিটির পদত্যাগ দাবি জানাচ্ছি তাদের কবরস্থান কমিটিতে থাকার কোন যোগ্যতা নেই।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!