বুধবার, নভেম্বর ২৫, ২০২০

সংগঠনে এমন ছেলে দরকার যে কিনা জনগনের উপকার করে : হেলো সরকার

 

নারায়ণগঞ্জ কথা : শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার প্রতিনিধি আলোচনা সভা অনুষ্ঠ‍ানের আয়োজনে করা হয় ।শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি দেলোয়ার হোসেন খান ও বায়েদ এর সভাপতিত্বে

রবিবার (১৩ সেপ্টেম্বর) সকালে নগরীর ২নং রেল গেইটস্থ আওয়ামী লীগ কার্যালয়ে এ অনুষ্ঠিত হয়প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মুজাহিদুর রহমান হেলো সরকার

প্রধান অতিথির বক্তব্যে  হেলো সরকার বলেন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর কমিটি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে কাজ করে। এই সংগঠনের সাথে যুক্ত হয়ে কামাই রুজি করার কোন পথ বা সুযোগ নেই। যারা বঙ্গবন্ধুর আদর্শকে বিশ্বাস করে, মুক্তিযুদ্ধের চেতনাকে অন্তরে লালন করে তাদেরকে আমরা এই সংগঠনের নেতৃত্বে চাই। তাদেরকে নিয়েই আমরা আগামী দিনে স্বপ্ন দেখি বঙ্গবন্ধুর স্বপ্নের সোণার বাংলা বাস্তবায়নের জন্য। যারা চেহারা দেখানোর জন্য মঞ্চে আসে তাদেরকে আমাদের দরকার নাই।

তিনি আরো বলেন, শিশু-কিশোরদের বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ করে প্রতিটি ঘরে ঘরে একজন করে শেখ রাসেল সৃষ্টি করে জননেত্রী শেখ হাসিনা ভিশন ২০২১ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করতে হবে। প্রতিটি শিশু-কিশোর যেন এ দেশের সঠিক ইতিহাস জানতে পারে সেই লক্ষে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সর্বস্তরের কর্মীদের কাজ করতে হবে।

ছাড়াও বক্তব্যে মুজাহিদুর রহমান হেলো সরকার দেশের শিশু, কিশোর ও তরুণদের সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান। সেই সাথে তিনি সবাইকে সততার সাথে জীবন যাপনের অনুরোধ করেন।

প্রধান আলোচক ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদে কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মোঃ মুজিবুর রহমান হাওলাদার। তিনি তার বক্তব্যে বলেন,মানবসভ্যতার ইতিহাসে শেখ রাসেলকে হত্যা ঘৃণ্য অপরাধ। সভ্যতার ইতিহাসে রাজনৈতিক হত্যাকাণ্ডে কোনো নারী বা অবলা শিশুকে টার্গেট করা হয় না।

তিনি বলেন, বাংলাদেশে রাজনৈতিক হত্যাকাণ্ডে নারী-শিশু হত্যা করা হয়েছে।  ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় ১০ বছরের অবুঝ শিশু শেখ রাসেলকেও হত্যা করা হয়। এটি ঘৃণ্য অপরাধ। শেখ রাসেলের মতো আর কোনো শিশুকে যেন অকালে রাষ্ট্রদ্রোহী আত্মস্বীকৃত খুনিদের হাতে শহীদ হতে না হয় সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে এবং সর্বত্র গড়ে তুলতে হবে শিশুর জন্য নিরাপদ আশ্রয়স্থল।

প্রতিনিধি সভা শেষে জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র, শোষণহীন সমাজ গঠনের লক্ষ্যে শিশু কিশোরদের মাঝে সচতেনতা ও সংগঠিত করার প্রত্যয়ে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার কমিটি গঠন করা হয়। এতে জেলা শাখার সভাপতি দেলোয়ার হোসেন খান ওবায়েদ ও সাধারন সম্পাদক আলহাজ্ব এম.এ স্বপন মন্ডল এবং মহানগর শাখার সভাপতি ফাহিম ভুইয়া এমিল ও সাধারন সম্পাদক নূর মোহাম্মদ দেওয়ান সিয়াপ নির্বাচিত হয়েছেন।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!