বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদের বিস্ফোরণের ৫ দফা দাবীতে সংবাদ সম্মেলন

 

নারায়ণগঞ্জ কথা: নারায়ণগঞ্জের  ফতুল্লার  তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদের   বিস্ফোরণে ঘটনায় ৫ দফা দাবীতে সংবাদ সম্মেলন  আয়োজন করেন নারায়ণগঞ্জ জেলা ওলামা পরিষদ।

বুধবার (৯ সেপ্টেম্বর )  সকাল সাড়ে ১০ টায় নগরীর ডি আই টি মসজিদের সামনে এ ৫ দফা দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।

সময় সংবাদ সম্মেলনে গণমাধ্যম কর্মীদের লিখিত বক্তব্যে জেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল আউয়াল উপস্হিত সকল কে মোবারকবাদ জানিয়ে বলেন, তল্লা সরদার বাড়ী এলাকায় অবস্হিত বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করে,সমস্ত পরিবারের জন্য সমবেদনা জানান।

তিনি আরও বলেন, ঐ মসজিদের জমি ওয়াকফা করা সেটা অবৈধ জায়গায় গড়ে উঠেনি, সরকারের বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেছেন, মসজিদ টি অবৈধ, দুঃখের সাথে জানাচ্ছি যে সে সময় ২৭ মুসল্লী শহীদ হয়েছে অসংখ্য পরিবার শোকাহত, তখন এধরনের দায়িত্বহীন বিবৃতিতে আমারা তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা সু-স্পষ্ট ভাষায় বলতে চাই মসজিদ নির্মান ক্ষেত্রে যথাযথ বিধি অনুসরন না করা এক বিষয়, আর মসজিদ অবৈধ এধরনের কথা আরেক বিষয় তাই মন্ত্রী র অগ্রহযোগ্য বিবৃতি আমরা দৃঢ়ভাবে প্রত্যাখান করছি।

এবং ঐ ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবী জানান।

আব্দুল আউয়াল বলেন ওলামা পরিষদ উদ্বেগের সাথে লক্ষ করছে কিছু মহল এই মর্মান্তিক বেদনাদায়ক ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছে, আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, ঘটনার সুষ্ঠ তদন্তের আগে এধরণের কথা বার্তা গ্রহনযোগ্য নয়।

এ ঘটনায় শহিদদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরন ও সহায়তা দানের পাশাপাশি অসহায় পরিবারগুলোর দায়িত্ব গ্রহন করে তাদের পূর্নবাসনের জোর দাবী জানান। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল কাদের, মাওলানা আবু তাহের জেহাদী, মাওলানা মোঃ আব্বাসী,মাওলানা সিরাজুল ইসলাম, মুফতি মাসুম বিল্লাহ , মাওলানা ফেরদৌস উর রহমান প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!