সোমবার, নভেম্বর ৩০, ২০২০

অপরিচ্ছন্ন দুর্গন্ধ ও গরুর খামার আবাসিক এলাকা থেকে সরানোর দাবিতে ৭ দিনের আলটিমেটাম

 

স্টাফ রিপোর্টার  ( আরিফ হোসেন ) : নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুরের পাগলা নয়ামাটি আবাসিক এলাকায় অপরিচ্ছন্ন দুর্গন্ধ ও গরুর খামার আবাসিক এলাকা থেকে সরানোর দাবিতে ৭ দিনের আলটিমেটাম দিয়েছে এলাকাবাসী। বিগত কয়েক মাস যাবত এই গরুর খাবার চালিয়ে আসছে একটি মহল। যে খামার পরিবেশের কোন রকম অনুমতি না নিয়ে চালিয়ে আসছে প্রথমে একটি গরু পালার কথা থাকলে এখন প্রায় ৩০ টিরও বেশি পালা হচ্ছে। আর খামারটির সকল বর্জ্য আশেপাশেই ফেলা হয় আর যাতে করে সমস্যায় পরছে এলাকায় বসবাসরত বাকি বাসিন্দারা।

শনিবার সকালে (২২ আগস্ট) ফতুল্লার পাগলা নয়ামাটি মুসলিমপাড়া এলাকাবাসীর উদ্যোগে এই অপরিছন্ন দুর্গন্ধময় খামারটি ৭ দিনের মধ্যে সরিয়ে নেওয়ার দাবিতে মানববন্ধনের মাধ্যমে এ আল্টিমেটাম দেওয়া হয়।

পাগলা নয়ামাটি এলাকার আকছার করিম জামে মসজিদের সাধারন সম্পাদক হাজ্বী হায়দার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা কৃষকলীগের দপ্তর সম্পাদক হুমায়ুন কবীর, কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মীর হোসেন মীরু, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক হাজ্বী আবুল কালাম, জেড বি মোস্তফা, ফতুল্লা থানা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি খবির উদ্দীন, নূর উদ্দিন।

এসময় মানব বন্ধনে উপস্থিত কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাজী মীর হোসেন মীরু বলেন, এটা কোন রাজনৈতিক বা কোনো দলীয় প্রোগ্রাম নয় এটা আমাদের এলাকার সকলের দাবি আজকে যে খামারটি নিয়ে আমরা এই মানববন্ধন করছি সেটি একটি আবাসিক এলাকার মধ্যে পড়েছে যা এই এলাকার বাসিন্দাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে এমনকি বাচ্চারা হয়ে পড়ছে এই অপরিচ্ছন্ন দুর্গন্ধ খামারটির জন্য। এলাকাবাসীর পক্ষ থেকে আমিও এই খাবারটি খুব দ্রুত সরানোর দাবি জানাচ্ছি। কারণ এই খামারটির জন্য পরিবেশ ভারসাম্য নষ্ট হচ্ছে। তাই আবারও খামার কর্তৃপক্ষের কাছে আমার অনুরোধ থাকবে খুব দ্রুতই এই সমস্যার সমাধান করবেন।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!