শনিবার, নভেম্বর ২৮, ২০২০

২১ শে আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মোঃ আব্দুল মালেক মুন্সির উদ্যোগে দোয়া ও মিলাদ

 

ফতুল্লাপ্রতিনিধি  : ২১ শে আগস্টের সেই মর্মান্তিক ঘটনার বর্ণনা দিতে গিয়ে বিশেষ সাক্ষাৎকারে বলেন, ২১ শে আগস্ট এর বিকেলটা বাংলাদেশের মানুষের জন্য ছিল এক ভয়ংকর অভিজ্ঞতা। সেদিন বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে মুহুর্মুহু গ্রেনেডের বিকট বিস্ফোরণ, রক্তাক্ত মানুষের কাতর কান্না, চোখের সামনে সহযোগীদের মৃত্যু সব মিলিয়ে এক বিভীষিকাময় অবস্থার সৃষ্টি হয়। এ নৃশংসতায় পুরো জাতি স্তব্ধ হয়ে পড়েছিল। আজ সেই ২১ শে আগস্ট, ভয়াবহ গ্রেনেড হামলা দিবস।

এই দিনে স্বাধীনতা অপশক্তি জামাত-শিবির বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার নির্মম অপকৌশল করে। সেই নৃশংস হত্যাযজ্ঞের ২০০৪ সালের ২১ শে আগস্ট ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলা হয়। লক্ষ্য ছিল তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিরতরে এই বাংলা থেকে সরিয়ে দেওয়ার অপকৌশল। যেমনটি করেছিল তৎকালীন ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সহ তার পরিবারের ২২ জন সদস্যকে স্বাধীনতাবিরোধী অপশক্তি নির্মমভাবে হত্যা করে। তবে ২১ শে আগস্ট এর সেদিন কোনো রকমে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও আহত হন। তাঁর শ্রবণশক্তি ক্ষতিগ্রস্ত হয়। এই হামলায় ঝরে যায় ২২টি তাজা প্রাণ। তাঁদের মধ্যে ছিলেন আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান।

আজ জুম্মার নামাজের পরে রাজধানী ঢাকার কদমতলী থানাধীন ৫৯ নং ওয়ার্ডের মেরাজ নগর এলাকার সুফিয়া হাসপাতাল পাশে ২১ শে আগস্টের গ্রেনেড হামলায় নিহত শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা এবং আহতদের প্রতি ভালোবাসা জানিয়ে মোঃ আব্দুল মালেক মুন্সির উদ্যোগে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। এ সময় অসহায় গরীব দুঃস্থ শিশুদের মাঝে প্রায় ৮ শত প্যাকেট তবারক বিতরণ করা হয়। এ দিন প্রধান অতিথি যুব সমাজের আইকন, মালেক সংসদের প্রতিষ্ঠাতা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগ নেতা মোঃ আব্দুল মালেক মুন্সি অসুস্থতার কারণে আসতে পারেননি। তবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালেক সংসদের সদস্য আমীর, হাজী রোমান, রুবেল, রিপন, সুমন, মিলন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন, বাবুল।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!