সোমবার, নভেম্বর ৩০, ২০২০

নৌযান শ্রমিক ইউনিয়ন ও মুক্ত গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের উদ্যোগে ১৫ই আগষ্ট শোক দিবস ও ২১আগষ্ট নিহতদের স্মরণে মিলাদ ও দোয়া

 

নারায়ণগঞ্জ কথা : বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের যৌথ উদ্যোগে ১৫ই আগষ্ট শোক দিবস ও ২১আগষ্ট নিহতদের স্মরণে আলোচনা সভা, মিলাদ,দোয়া মাহ‌ফি‌ল ও নেওয়াজ বিতরণ অনুষ্ঠ‍ানের আয়োজনে করা হয়। মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি জুয়েল প্রধানের সভাপতিত্বে এবং বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটি ও মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সবুজ শিকদারের সঞ্চালনায়।

শুক্রবার (২১ আগষ্ট) বিকেলে নারায়ণগঞ্জ শহরের নগর খানপুরস্থ বরফকল মাঠ সংলগ্ন জাহাজী শ্রমিক ফেডারেশনের কালচারাল ট্রেনিং সেন্টারে  এ আলোচনা আলোচনা সভা, মিলাদ,দোয়া মাহ‌ফি‌ল ও নেওয়াজ বিতরণ অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা ও মহানগর শ্রমিকলীগের উপদেষ্টা, তিতাস গ্যাস সিবিএ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বন্দর থানা আওয়ামীলীগের সেক্রেটারী কাজিমউদ্দিন প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে কাজিমউদ্দিন প্রধান বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা শেখ হাসিনা গ্রেনেড হামলার মাধ্যমে হত্যা করে বিএনপি জামায়াতের জোটের ক্ষমতায় থাকা দীর্ঘস্থায়ী করতে চেয়েছিল। কিন্তু আল্লাহর রহমতে শেখ হাসিনা বেঁচে রয়েছে এবং দীর্ঘ এক যুগ ধরে ক্ষমতায় আছেন। বর্তমানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের অগ্রযাত্রায় ধাবিত হচ্ছে। বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার শ্রমিকদের মজুরী কয়েকদফা বৃদ্ধি করেছেন। আমাদের নারায়ণগঞ্জের সকল সেক্টরের শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে। আমাদের নারায়ণগঞ্জের শ্রমিক সেক্টর অত্যন্ত শক্তিশালী। নারায়ণগঞ্জের শ্রমিক সেক্টরকে সুসংগঠিত করে রেখে গেছেন আমাদের প্রয়াত জাতীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ। আজকে আমি এখানে দাড়িয়ে কথা বলছি সেটাও শুক্কুর মাহমুদের অবদান। তিনি যতদিন নারায়ণগঞ্জের শ্রমিকলীগের দায়িত্বে ছিলেন ততদিন আমাদের নারায়ণগঞ্জের আওয়ামীলীগের অভিভাবক সংসদ সদস্য শামীম ওসমান কোন ধরনের হস্তক্ষেপ করেন নাই। শামীম ভাই সবসময়ই শুক্কুর মাহমুদের সব সিদ্ধান্ত মেনে নিয়েছেন। আগামী দিনে আমরা শামীম ওসমানের পতাকাতলে ঐক্যবদ্ধ থাকবো।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিকলীগ নারায়ণগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মাইনউদ্দিন আহম্মেদ বাবুল, মহানগর শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলমগীর কবির বকুল, জেলা শ্রমিকলীগের সহসভাপতি মোঃ শহিদুল্লাহ, পানি উন্নয়ন বোর্ডের সিবিএ কেন্দ্রীয় সভাপতি ও জেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড্রেজার পরিদপ্তরের সিরাজুল হক, বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের সভাপতি অ্যাডভোকেট আহসানুল করিম চৌধুরী (বাবুল), বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মো: শাহআলম, মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক রানী খান, মোঃ জাহাঙ্গীর হোসেন শ্রমিক কর্মচারী এসি আই ইউনিয়নের সভাপতি ও ফার্মাসিটিক্যাল জাতীয় শ্রমিক লীগ সভাপতি, জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক বিআইডব্লিউটিসি’র জাকির হোসেন চুন্নু মাস্টার, মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা রহমান শিমু, ড্রেজার পরিদপ্তরের সিবিএ’র যুগ্ম সম্পাদক ইকবাল হোসেন, বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কবির হোসেন, দশআনি মোহনপুর শাখার সাধারণ সম্পাদক আক্তার হোসেন, মুক্ত গার্মেন্ট শ্রমিক ফেডারেশন (জাতীয় শ্রমিকলীগের অর্ন্তভুক্ত) নারায়ণগঞ্জ জেলা কমিটির সহসভাপতি মোসাম্মৎ ডলি বেগম, সহ প্রচার সম্পাদক মোসাম্মৎ সুমা আক্তার প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!