শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০

নারায়ণগঞ্জ জেলাও মহানগর পূজা উদযাপন পরিষদ এর উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

 

নারায়ণগঞ্জ কথা : বাংলাদেশ পূজা উদযাপন পরিষদে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নির্মলচক্রবর্তীর জমি দখলের অপপ্রয়াস ও সহোদর বাবুল চক্রবর্তীকে হত্যা চেষ্টার প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলাও মহানগর পূজা উদযাপন পরিষদ এর উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠানের আয়োজন করা হয় । মানববন্ধনে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের সভাপতিত্বে  ।

বৃহস্পতিবার (১৩ আগষ্ট) বিকাল ৪টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন শেষে সেখান থেকে বিক্ষোভ মিছিল করে কালিবাজার সরক থেকে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে বিক্ষোভ মিছিল সমাপ্ত করেন ।

মানববন্ধন কালে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নির্মল চক্রবর্তীর জমি দখলের অপপ্রয়াসএবং সহোদর বাবুল চক্রবর্তীকে হত্যা চেষ্টার তীব্র প্রতিবাদ এবং নিন্দা জানাচ্ছি, সেই সাথে দায়ী ব্যক্তিদেরদ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবী জানাচ্ছি।

তিনি আরো বলেন, পূজা পরিষদ সেক্রেটারী নির্মল চ্যাটার্জির ভাইয়ের উপর হামলা মানে বাংলাদেশের দেড় কোটিসনাতন ধর্মাবলম্বীর উপর হামলা। আমি প্রশাসনের কাছে প্রশ্ন রাখতে চাই, যেখানে হামলা হয়েছে সেখানে একজনতদন্তকারী অফিসার ছিলেন। তার উপস্থিতিতে এই ন্যাক্কারজনক হামলা কিভাবে হলো সে প্রশ্নের উত্তরআমাদের জানা নেই। শিখন সরকার শিপন বলেন, এই করোনা মহামারিকালে সারা দেশে নিরবে সাম্প্রদায়ীকতা মাথা চারা দিয়ে উঠছে।দেশের বিভিন্ন মন্দিরে একের পর হামলা হচ্ছে, নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি মন্দিরে পরপর ৩ বার হামলাকরা হয়েছে অথচ আমরা এর কোন সু–বিচার পাইনি। একটি প্রতিক্রিয়াশীল চক্র শোকের মাস আগস্ট এলেই তৎপরহয়ে উঠে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এই আগস্ট মাসেই স্বপরিবারে হত্যা করা হয়েছিলো।

তিনি আরো বলেন, বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কেদুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন যা সেই ৭৫ এর দোসরদের সহ্য হচ্ছে না। তাই আগস্ট মাস এলেই দেশের জনগনউৎকন্ঠিত হয়ে উঠে আবার না জানি কোন দূর্ঘটনা তারা ঘটিয়ে ফেলে। তাই আমি বলতে চাই নির্মল চ্যাটার্জিরভাইয়ের উপর হামলা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। এটা সেই স্বাধীনতার পরাজিত শক্তির নীল নকশা বাস্তবায়নেরঅংশ। আমরা সারা দেশের দেড় কোটি সনাতন ধর্মাবলম্বী দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এবং বর্তমানসরকারের উন্নয়নের ধারা অব্যহত রাখতে সরকারের পাশে সব সময় ছিলাম এবং ভবিষ্যতেও থাকবো।

কোন অপশক্তির কাছে আমরা নত স্বিকার করবো না। সেই সাথে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদে কেন্দ্রীয় কমিটিরসাধারণ সম্পাদক নির্মল চক্রবর্তীর জমি দখলের অপপ্রয়াস এবং সহোদর বাবুল চক্রবর্তীকে হত্যা চেষ্টারতীব্র প্রতিবাদ এবং নিন্দা জানিয়ে এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। মানববন্ধন পরিশেষে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের নেতৃত্বে নারায়ণগঞ্জশহরের প্রতিবাদ মিছিল বের করা হয়। মিছিলটি নারায়ণগঞ্জ প্রেসক্লাব থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়কপ্রদক্ষিণ করে আবারও প্রেসক্লাবের সামনে এসে সমাপ্ত ঘটে। এদিকে, আগামী ১৫ আগস্ট শনিবার জাতীয় শোক দিবস উপলক্ষে ১৪ আগস্ট শুক্রবার সকাল এগারোটায়নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মৌণ মিছিল এবং ১৫ আগস্ট মন্দিরে মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করাহয়েছে বলে জানান শিখন সরকার শিপন।সেই সাথে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিলে অংশ নেয়ায় সকলের প্রতিকৃতজ্ঞতা জ্ঞাপণ করেন তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ,জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, মহানগরের সভাপতি অরুণ কুমার দাস, সাধারণসম্পাদক উত্তম কুমার সাহা, ফতুল্লা থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি রঞ্জিত মন্ডল, বন্দর কমিটিরসভাপতি শংকর দাস, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, যুগ্ম সম্পাদক ভোলানাথ সাহা, সাংগঠনিক সম্পাদক রিপনদাস, সিদ্ধিরগঞ্জ কমিটির সভাপতি শিশির ঘোষ অমর, সাধারণ সম্পাদক খোকন বর্মন, সহ–সভাপতি দুলাল রায়,মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, সাধারন সম্পাদক নিমাই চন্দ্র দে,জেলা পূজা পরিষদ নেতা সশিল দাশ, তপন গোপ সাধু, অরুণ দেবনাথ, নারায়ণ মাষ্টার, তপন দাস, জেলা যুব ছাত্রঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ভজন দাস, সদর উপজেলার সভাপতি শুভ মন্ডল প্রমুখ ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!