শনিবার, নভেম্বর ২৮, ২০২০

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ

 

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের  অনুষ্ঠানের আয়োজন  করা হয় । জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই’র সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক এমএ রাসেল’র সঞ্চালনায়।

শনিবার (৮ই আগষ্ট) বিকেলে ৫টায় নারায়ণগঞ্জ ২নং রেলগেট নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ কার্যালয়ে এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড.আবু হাসনাত মোঃশহীদ বাদল বলেন,বেগম ফজিলাতুন নেছা আজ থেকে ৯০ বছর পূর্বে টঙ্গিপাড়ার অজপাড়া গায়ে জন্মগ্রহণ করেন।আর তিনি ছিলেন আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী আমাদের বঙ্গমাতা।তিনি বঙ্গবন্ধুর সকল কিছুর প্রনয়নীদাতা ছিলেন।

তিনি আরো বলেন,বাঙালার স্বাধীনতা একদিনে আসেনি।অনেক রক্ত দিতে হয়েছে,অনেক জীবন দিতে হয়েছে তবুও বাঙলার স্বাধীনতা আসেনি।কিন্তু ৭১ এর ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৭-১৮ মিনিয়ের ভাষনে সারা বাঙলার মানুষকে উজ্জীবিত করে ছিলেন।তোমার আমার ঠিকানা পদ্মা মেঘনা যমুনা,জয় বাংলা জয় বঙ্গবন্ধু এই স্লোগানে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো বাঙালীরা।যুদ্ধের সময় শেখ মুজিবকে পাকিস্তানের কারাগারে বন্দী করে রাখা হয় এবং বঙ্গমাতা ও আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ পরিবারের সবাইকে ধানমন্ডি ৩২ নাম্বার বাড়িতে অবরোধ করে দীর্ঘ ৯ মাস বন্দী করে রাখে।তখন পরিবারের সকল সাহসের উৎসাহ জাগিয়েছিলেন বঙ্গমাতা।স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিব প্রধানমন্ত্রী হবার পরও তিনি ছিলেন অহমিকা।তিনি ছিলেন বঙ্গবন্ধুর সকল কাজের উৎসাহীদাতা।কিন্তু ৭৫ এর ১৫ আগষ্ট কিছু বেপরোয়া সেনাবাহিনীর বুলেটের আঘাতে রক্তাক্ত হয়ে মুজিব পরিবারের সকল সদস্যদের সাথে তিনিও নিহত হোন।আজ আমাদের বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার ৯০তম জন্মবার্ষিকী।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিণী বেগম ফজিলাতুন নেছা ও তার পরিবারসহ দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন, নারায়ণগঞ্জ কলেজ জামে মসজিদের প্রেস ইমাম মুফতী মোঃ সাইফুল ইসলাম। পরে উপস্থিত সকল নেতৃবৃন্দের মাঝে নেওয়াজ বিতরণ করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মোঃ বাদল, যুগ্ম সম্পাদক ইকবাল পারভেজ, আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন, মহানগর শ্রমিক লীগের সহ-সভাপতি আলী হোসেন ও সদর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন,ব্যাংক শ্রমিক কর্মচারী সমিতির সভাপতি আব্দুল কাদির, মোঃ জুয়েল প্রধান সভাপতি মুক্ত গার্মেন্টস ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা,গাজী মোঃ লিটন সাংগঠনিক সম্পাদক জাতীয় যুব শ্রমিক  লীগ নারায়ণগঞ্জ জেলা
প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!