শনিবার, মার্চ ৬, ২০২১

সিদ্ধিরগঞ্জ স্বাস্থ্যবিধি মেনে নাসিক ৬ নং ওয়ার্ডে পশুর হাট উদ্ভোধন

 

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : নারায়নগঞ্জ সিদ্ধিরগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে নাসিক ৬নং ওয়ার্ডে এস ও বালুর মাঠ এলাকায় পশুর হাট উদ্ভোবন করা হয়েছে।

শনিবার (২৫ই জুলাই) বাদ আসর নামাজ পরে আনুষ্ঠানিক ভাবে পশুর হাটের দোয়াও মিলাদের মাধ্যমে উদ্ভোধন করা হয়েছে।

পশুর হাট আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধনের সময় উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য মজিবুর মন্ডল, নারায়নগঞ্জ মহানগর আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক কাজী আতাউর রহমান, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি রিয়াজ উদ্দিন রেনু,সহ সভাপতি সাদেকুর রহমান সাদেক,৪,৫ ও ৬ নংওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ার বেগম প্রমুখ।

সিটি কর্পোরেশন তহবিলে জমা প্রদান করায় আসন্ন ঈদুল আযহা কোরবানীর পশুর হাট ২৬টি শর্ত সাপেক্ষে বসানোর অনুমতি পেয়েছেন। স্বাস্থ্যবিধি মেনে করোনা ভাইরাসের বিভিন্ন উপকরণ ব্যবহার,অসুস্থ ব্যক্তি, ১০ বছরের কম বয়সী শিশু,তিন ফুট শারীরিক দুরত্ব,জীবানুমুক্ত পানি ব্যবস্থা,জাল টাকা সনাক্তকরন বুথ,জীবানুনাশক টানেল,মাস্কসহ ইত্যাদি শর্ত মেনে পশুর হাটের যাবতীয় কার্যক্রম সর্ম্পূন করা হয়েছে। নাসিক ৬নং ওয়ার্ডে স্বাস্থ্যবিধি মেনে ইজারাদার পশুর হাট বসানো হয়েছে।

সিদ্ধিরগঞ্জে নাসিক ৬নং ওয়ার্ডে পশুর হাটে অনেক বড় বড় গরু ও ছাগল দেখতে পাওয়া যায়। এই পশুর হাট গুলো পরিপাটি মনোরম সৌন্দর্য্য পরিবেশ করা হয়।সার্বিক তত্তাবধানে থাকা, সাবেক কাউন্সিলর ও বঙ্গবুন্ধ ফাউডেশন নারায়নগঞ্জ জেলার সভাপতি সিরাজুল ইসলাম মন্ডল জানান,হাটটি পরিচালিত হচ্ছে সকল শর্ত মেনে ও স্বাস্থ্যবিধি গ্রহন করে পশুর হাটটি এস ও বালুর বিশাল মাঠে গরু ব্যাপারীদের সুযোগ-সুবিধা,তাদের থাকার ব্যবস্থা ও ক্রেতার সকল বিষয় নিশ্চিত করা হয়েছে।

তিনি আরো বলেন, নারায়নগঞ্জ জেলা পুলিশ সুপার ও ডিসি বলেছেন স্বাস্থ্যবিধি মেনে এবং ক্রেতা ও বিক্রিতা সকলকে মাস্ক পরিধান করে হাটে প্রবেশ করার আহবান জানান। ইজারাদার কাজী আতাউর রহমান জানান, আমাদের পশুর হাটে অনেক দূর-দূরান্ত থেকে মানুষ হাটটি দেখতে আসছে।আমরা সকল শর্ত মেনে হাটে ক্রেতা ও বিক্রিতা সকল বিষয় নিশ্চিত করেছি।দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোঃতরিকুল ইসলাম নয়ন।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares