শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

মানবতার অমূল্য সাংস্কৃতিক ঐতিহ্য” পহেলা বৈশাখ – এমপি খোকা

 

সোনারগাঁ প্রতিনিধি :১৪২৬ বাংলা অন্যতম উৎসব পহেলা বৈশাখ। এই দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অংশ গ্রহণ করেন নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা।

রবিবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় উপজেলা চত্বর থেকে এ মঙ্গল শোভাযাত্রা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বর শোভাযাত্রা শেষে তিনি বৈশাখ উৎসব সম্পর্কে বলেন, এই উৎসব শোভাযাত্রা, মেলা, পান্তাভাত খাওয়া, হালখাতা খোলা ইত্যাদি বিভিন্ন কর্মকান্ডের মধ্য দিয়ে উদযাপন করা হয়। বাংলা নববর্ষের ঐতিহ্যবাহী শুভেচ্ছা বাক্য হল “শুভ নববর্ষ”।

তিনি আরো বলেন, নববর্ষের সময় বাংলাদেশে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়। ২০১৬ সালে, উইনেস্কো ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত এই উৎসব শোভাযাত্রাকে “মানবতার অমূল্য সাংস্কৃতিক ঐতিহ্য” হিসেবে ঘোষণা করে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা। আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা পরিষদের সদ্য নির্বাচিত ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান, ভট্টপুর সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি আবু নাঈম ইকবাল, দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা মহিলালীগের সভাপতি এডভোকেট নুরজাহান, কাউন্সিলর জায়েদা আক্তার মনি, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের সভাপতি সোনিয়া আক্তারসহ বিভিন্ন পেশাজীবী স্থানীয় লোকজন।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!