সোমবার, নভেম্বর ৩০, ২০২০

শিক্ষকদের ৬ মাস যাবৎ বন্ধ থাকা বেতন ভাতা প্রদানের দাবীতে মানববন্ধন

 

নারায়ণগঞ্জ কথা : প্রধানমন্ত্রী কতৃক প্রস্তাবিত ও প্রতিষ্ঠিত ইসলামিক ফাউণ্ডেশনের দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা প্রকল্প পুনঃঅনুমোদন ও শিক্ষকদের ৬ মাস যাবৎ বন্ধ থাকা বেতন ভাতা প্রদানের দাবীতে মানববন্ধন করা হয়।

রবিবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা শিক্ষক কল্যাণ সমিতি নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি কামরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর একনেক সভায় মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প (৬ষ্ঠ পর্যায়) অনুমোদন করা হয়। এতে বস্তি অঞ্চল, গ্রামাঞ্চল, চরাঞ্চল ও হাওর অঞ্চলে এ প্রকল্পের পাশাপাশি প্রাথমিক শিক্ষা কার্যক্রম অন্তর্ভুক্ত করা হয়। ১ম সংশোধনীর মাধ্যমে ইসলামের প্রথম শিক্ষালয় দারুল আরকাম এর নামে ১০১০টি মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। গত ৩১ ডিসেম্বর প্রকল্পের মেয়াদ শেষ হলেও বিভিন্ন দিক বিবেচনা করে প্রকল্পের কার্যক্রম চালু রাখার নির্দেশ দেয়া হয়। কিন্তু গত ১১ মে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পটি পাশ হলেও দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসাকে বাদ দেয়া হয়।

তিনি আরও বলেন, প্রকল্প থেকে নামটি বাদ দেয়ার কারনে ২ লক্ষাধিক শিশুর ভবিষ্যৎ যেমন অন্ধকার ও অনিশ্চিত তেমনি যারা ভূমি ও ভবন দিয়েছিলেন তারা খুবই ব্যথিত ও মর্মাহত। এছাড়াও অত্র প্রতিষ্ঠানের ২০২০ জন শিক্ষক ৬ মাস যাবৎ বেতন ভাতা না পেয়ে করেনা মহামারীর এই সংকটময় সময়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। এসময় তারা ৬ দফা দাবি পেশ করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দাবীসমূহ বাস্তবায়নের দৃঢ় প্রত্যাশা করেন।

এ সময় উপস্থিত ছিলেন,সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সহ-সভাপতি শহিদুল ইসলাম, আলী মাহমুদ, মনোয়ার হোসেন, আতিকুল্লাহ প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!