সরকারি প্রণোদনা দাবিতে মাইক লাইট ডেকোরেটর মালিক ও শ্রমিকের মানববন্ধন

নারায়ণগঞ্জ কথা : সরকারি সহযোগিতা দাবিতে মাইক লাইট ও ডেকোরেটররের মালিক শ্রমিকরা মানববন্ধন করে।

মঙ্গলবার (০৭ জুলাই) সকাল ১১ টায় নারায়ণগঞ্জ প্রেক্লাবের সামনে ‘মাইক, লাইট ও ডেকোরেটর (এমএলডি)মালিক শ্রমিক আন্দোলন’ ব্যানারে মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনা ভাইরাসের কারনে সবকিছু স্থবির হয়ে পড়েছে। আমরাও সরকারের সকল স্বাস্থ্যবিধি মেনে চলছি। কিন্তু সরকারী বা বেসরকারী সহযোগিতাই আমরা পাইনি। ফলে আমাদের প্রায় ৪ লক্ষ মালিক ও কর্মচারী না খেয়ে মানবেতর দিনযাপন করছে।

আরো বলেন, প্রধানমন্ত্রী আপনি সংসদে যে ভাষন প্রদান করেন তা কিসের মাধ্যমে করেন, সেটা হচ্ছে মাইক। আমাদের ব্যবসা না থাকার কারনে আমরা ও আমাদের প্রতিষ্ঠানে যে শ্রমিক কাজ করে, তারা সকলেই বহু কষ্টে জীবন যাপন করছি। করোনার কারনে আমাদের সকল কাজকর্ম বন্ধ হয়ে গেছে।

র্তমানে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান চালু হয়েছে, শুধুমাত্র আমাদের মাইক, লাইট ও ডেকোরেটর এর ব্যবসাই বন্ধ। আমাদের ব্যবসা বন্ধ রাখলে আমাদেরকে সরকারী ভাবে ৩০০ কোটি টাকা প্রনোদনা দিতে হবে। যদি আমাদের ব্যবসা বানিজ্য চালু করা না হয় তাহলে পথে বসা ছাড়া আমাদের কোন উপায় থাকবে না।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সভাপতি আনিসুর রহমান, নারায়ণগঞ্জ জেলা লাইট, মাইক, ডেকোরেটর মালিক সমিতির সভাপতি ইমতিয়াজ উদ্দিন বুলবুল, সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা, আবু সাঈদ, আব্দুল কাদীর, মাজহার, সুমন মিয়া, শওকত আলী, মোঃ মাজহার সহ প্রমুখ।

Shares