শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০

নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন

 

স্টাফ রিপোর্টার : করোনা পরীক্ষার ফি নেয়া বন্ধ, বিনামূল্যে করোনা পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা, করোনা পরিস্থিতিতে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলতি বছরের বেতন-ফি মওকুফ এবং করোনাকালীন সময়ে অস্বচ্ছল শিক্ষার্থীদের সরকারি আর্থিক সহযোগিতা ও বাসাভাড়া, মেসভাড়া মওকুফের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে মানববন্ধন করেন। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে।

শনিবার (৪ জুলাই) সকাল ১১ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কাদেরী জয়, জেলার অর্থ সম্পাদক মুন্ন্ধিসঢ়; সর্দার, নারায়ণগঞ্জ কলেজের আহ্বায়ক রায়হান শরীফ, সরকারি মহিলা কলেজ শাখার সংগঠক নাসিমা আক্তার। আল কদেরী জয় বলেন, সারাবিশ্ব আজকে করোনা ভাইরাসের ভয়াবহ সংক্রমণের শিকার। সারা দুনিয়াই লকডাউনের কারণে অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। বাংলাদেশে করোনা মহামারি আরও বিপর্যয়ের শঙ্কা তৈরি করেছে। মানুষ চিকিৎসা পাচ্ছে না। স্বাস্থ্যব্যবস্থার দৈন্য দশা মানুষের সামনে আজকে স্পষ্ট। আবার এর মধ্যে সরকার এই মাস থেকে করোনা পরীক্ষার ফি
নির্ধারন করেছে ২০০ থেকে ৫০০ টাকা। এটা সরকারের দুর্যোগ মোকাবিলায় ব্যর্থতার পরিচয় বহন করে।

নেতৃবৃন্দ বলেন, করোনাকালে সাধারণ মানুষের সন্তানদের শিক্ষাজীবন হুমকির মুখে পড়েছে।
সাধারণ মানুষের সন্তানদের লেখাপড়ার খরচ মেটানো সম্ভব নয়। তাই শিক্ষার্থীদের বেতন ভাতা
মওকুফ, সরকারের তরফ থেকে নগদ আর্থিক সহযোগিতা প্রদান এবং অনাবাসিক ছাত্রদের
বাসাভাড়াÑমেসভাড়া মওকুফের দাবি যুক্তিসঙ্গত। নেতৃবৃন্দ সারাদেশে করোনা পরীক্ষার ফি নেয়া বন্ধ, শিক্ষার্থীদের চলতি বছরের বেতন-ফি মওকুফ, অসচ্ছল শিক্ষার্থীদের মেসভাড়া-বাসাভাড়া মওকুফ ও নগদ সহযোগিতার জন্য সরকারের কাছে জোরদাবি জানান।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!