সোমবার, নভেম্বর ৩০, ২০২০

সাংবাদিকের সাথে উদ্ধত আচরণ পুলিশ কনস্টেবলের

 

নারায়ণগঞ্জ কথা ‌‌: দিনে দিনে পুলিশ কনস্টেবলদের উদ্ধত আচরণ মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। বিভিন্ন সময় গণমাধ্যম কর্মীদের সাথে বাজে ব্যবহার করে বার বার সমালোচনার মুখে পরলেও সভ্য আচরণ পাওয়া যাচ্ছে না। উল্টো বেপরোয়া আচরণ আর অশ্রাব্য গালিগালাজ করে নিজেদের দাপট জানান দেয়া যেন তাদের নিত্যদিনের ব্যবহার। আর তেমনই আরেক ঘটনা ঘটিয়েছে সদর মডেল থানার কনস্টেবল আমিনুল।

শনিবার সন্ধ্যায় শীতলক্ষ্যা তীরবর্তী ওয়াকওয়েতে ঘটে এ ঘটনা। ভুক্তভোগী সাংবাদিক সামিতুল হাসান নিরাক বলেন, সন্ধ্যায় সদর মডেল থানার পুলিশ সদস্যরা এসে স্থান ত্যাগ করার জন্য অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকে উপস্থিত সকলকে। আমি সেখানে সংবাদ সংগ্রহের জন্য যাওয়ায় তাদের কাছে নিজের পরিচয় দেই। কিন্তু তারা কোন কথা না শুনে আমার দিকে তেড়ে এসে চলে যাবার জন্য গালিগালাজ করে। আমি তাকে আবারও গণমাধ্যমকর্মী বলে পরিচয় দিলে সে অশ্রাব্য গালিগালাজ করে বলে তুই কোন বা** সাংবাদিক এই সব সাংবাদিকের বেল নাই। এ সময় তাকে গালিগালাজ করতে না করলে সে আমাকে চেয়ার দিয়ে সজোরে আঘাত করে। একপর্যায়ে সেখান থেকে ফিরে এসে মুঠোফোনে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামানের নিকট অভিযোগ করলে তিনি বিষয়টি দেখবেন বলে জানান।

এর আগেও পুলিশ কনস্টেবল সদস্যরা বঙ্গবন্ধু সড়কে অবস্থিত সাংবাদিক ইউনিয়নের সামনে এসে ২জন টিভির ক্যামেরাপার্সনের সাথে খারাপ আচরণ করে। এছাড়া শহরের কালিবাজার মোড়েও এক শিক্ষানবিস সাংবাদিককে পিটিয়ে আহত করে সদর থানার পুলিশ কনস্টেবলরা। দিনে দিনে এমন আচরণ ক্রমশই ক্ষুব্ধ করে তুলছে সকলকে।

বিষের বাশিঁ সম্পাদক সুভাষ সাহা জানতে চাইলে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, আমরা বিষয়টি জেনেছি। যে এমন আচরণ করেছে তার বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে।

এ ব্যাপারে জেলার এক সিনিয়র সাংবাদিক নেতা বলেন, গণমাধ্যম কর্মী পরিচয় পেয়েও পুলিশ কনস্টেবলের এমন আচরণ আগামী দিনের জন্য অশনি সংকেত। গণমাধ্যম কর্মীদের সাথে যেই পুলিশ এমন আচরণ করতে পারে সে সাধারন মানুষের সাথে কেমন আচরণ করে প্রতিনিয়ত তা স্পস্ট। অচিরেই এমন আচরণকারী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানাচ্ছি।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!