শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০

সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকির প্রতিবাদে মানব বন্ধন

 

শহর প্রতিদিন : দৈনিক নগর সংবাদ পএিকা ও নারায়ণগঞ্জ কথা ডটকম অনলাইন এর সম্পাদক আব্দুল রিয়েল রাজাকে প্রকাশ্যে হত্যার হুমকির প্রতিবাদে নারায়ণগঞ্জ ঢাকার দৈনিক পএিকা ও অনলাইনের সম্পাদক ও সাংবাদিকরা নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে হত্যার হুমকি দাতা মাদক সম্রাট সোহেল ওরফে টনি সোহেল কে গ্রেফতার দাবীতে মানব বন্ধন করেন।

শনিবার (২৭জুন) সকাল ১০টায় প্রেস ক্লাবের সামনে সম্পাদক ও  সাংবাদিক মহল এ মানব বন্ধন করেন। মানব বন্ধন পরিচালনা করেন, মোঃ রাজু খন্দকার নারায়ণগঞ্জ কথা ডটকম অনলাইন পত্রিকার প্রকাশক ও বার্তা সম্পাদক।

জানাযায়, নারায়ণগঞ্জ জেলার চিন্হিত মাদক সম্রাট সোহেল হোসেন ওরফে টনি সোহেলের নামে দৈনিক নগর সংবাদ পএিকা, দৈনিক ইয়াদ ও নারায়ণগঞ্জ কথা ডটকম অনলাইন পএিকায় সহ বিভিন্ন পএিকায় সত্য সংবাদ প্রকাশ হওয়ায়, গত ২৩/০৬/২০ইং তারিখে দৈনিক নগর সংবাদ অফিসের সামনে প্রকাশ্যে হত্যার হুমকি দেয় টনি সোহেলে ।এ বিষয় দৈনিক নগর সংবাদ পএিকা ও  নারায়ণগঞ্জ কথা ডটকম অনলাইন এর সম্পাদক আব্দুল রিয়েল রাজা সদর থানায় সাধারন ডায়রি করেন যার নং ৬৬৭ এরপরেও বিভিন্ন সন্রাসী লোক মাধ্যমে হুমকি ধামকি দিচ্ছে।

এ ঘটনায় সম্পাদক ও  সাংবাদিক মহল জানতে পেরে শনিবার ২৭জুন  সকাল ১০টায় প্রেস ক্লাবের সামনে মানব বন্ধন করেন।

মানব বন্ধন বক্তব্যে  সাংবাদিক সমাজের নয়নমনি, প্রতিবাদী আপোষহীন কলম সৈনিক বাংলাদেশ তথা নারায়ণগঞ্জে মহিলা সাংবাদিক প্রতিষ্ঠাতা তোফাজ্জল হোসেন বলেন, আজকে এই মানববন্ধনে যে সকল সাংবাদিক ভাইয়েরা উপস্থিত হয়েছেন আপনাদেরকে অনেক কৃতজ্ঞতা জানাই। আমি মনে করি আমাদের সাংবাদিকদের আজকের কথাগুরো আপনাদের শোনা উচিত। আপনারা যদি আমার কথা শুনেন তাহলে বলতে পারি নারায়ণগঞ্জে কোন মাদক ব্যবসায়ী আপনাদের উপর আঘাত করতে পারবে না । এখানে আছেন জামাল তালুকদার অনেকদিন যাবত ফটো সাংবাদিকতা করে সাংবাদিকতার নিবেদিতপ্রাণ।

এই নারায়ণগঞ্জ শহরে চিনি তো এই কুমুদিনী বাগান  । এটা একটা মাদক স্পট এখান থেকে প্রতিদিন কিছু পুলিশ কথা কথিত টাউট সাংবাদিক তথাকথিত কাউন্সিলরের চামচারা নিয়মিত টাকা আনে।  আর প্রতিদিন খেটেখাওয়া সাংবাদিক জামাল তালুকদার সাহস করে এই মাদকের  স্পট এর বিষয় প্রতিবাদ করলে।  তার বিরুদ্ধে কথিত সাংবাদিকরা অপপ্রচার চালায় । আমি জামাল তালুকদার কে বলেছিলাম তুমি যদি মাদকের টাকা পয়সা না খাও তুমি যদি মাদক থেকে বিরত থাকো কাউন্সিলর চেয়ারম্যান মেম্বার এর চামচারা তোমার কিছুই করতে পারবেনা।  আজ জামাল তালুকদার আমাদের মাঝে সুস্থ আছে ।  দীর্ঘদিন এই আন্দোলন করে গেছেন।  আর আমি আজ থেকে ঘোষণা দিচ্ছি মাদকের নিউজ আসার পরে যদি কোন পত্রিকার সম্পাদক মাদকের পক্ষে প্রতিবাদ দেয়।  তাহলে তার ছবি ও সেই মাদক ব্যবসায়ীর ছবি দিয়ে আমি আমার পত্রিকায় নিউজ করব। 

তিনি আরো বলেন,আমি মাননীয় মহোদয় পুলিশ সুপারকে বলতে চাই । আপনি বলেছেন আপনি সৎ লোক।  আপনি বলেছেন মাদক ব্যবসায়ীদের মাদক ব্যবসা করতে দিবেন না।  আমি আপনার কাছে হাত জোড় করে বলব নারায়ণগঞ্জে যারা চিহ্নিত মাদক ব্যবসায়ী তারা রাতে থানার দারোগা দের  সাথে আড্ডা দেয়।  তাই আমার অনুরোধ আপনি গোপন তথ্য এসব মাদক ব্যবসায়ীদের খোঁজ খবর নিন এবং ওদের ধরেন আপনার জন্য নারায়ণগঞ্জবাসী দোয়া করবে।  একজন পুলিশ অফিসার গতকাল রাত্রে বন্দর এলাকা থেকে প্রাণের ঝুঁকি নিয়ে একজন মাদক ব্যবসায়ীকে ৩৭০ বতন ফেনসিডিল সহ গ্রেপ্তার করেন ।

আমরা এ মানববন্ধনের সময় ওই পুলিশকর্তা কে সালাম জানাই।  আপনাদের মত ভালো পুলিশকর্তা আছে বিদায় আমরা সাধারণ মানুষ বেঁচে আছি।  আমি সাংবাদিকদের বলবো মাদক ব্যবসায়ীর সাথে কোন আপস নয়।  রাস্তায় নামা ছাড়া কোন উপায় আর নেই।  তাই আমি নারায়ণগঞ্জ এর সাংবাদিক ভাইদের বলবো কোন মাদক ব্যবসায়ীকে আর ছাড় দিবেন না । দেশের স্বার্থে আইন-শৃঙ্খলা উন্নয়নের স্বার্থে কাজ করতে হবে।  আর তোমাদের থানায় যেতে হবে না। কোন বিষয় ত্রিপল নাইনে ফোন দিলে পুলিশ ছুটে আসবে।  আমরা আজ সাংবাদিকরা মানব বন্ধন করেছি সাংবাদিককে প্রাণনাশের হুমকি প্রদান করায়।  অচিরেই প্রাণনাশের হুমকি প্রদান দাতা মাদক ব্যবসায়ী কে গ্রেফতারের দাবি জানাচ্ছি।

মানব বন্ধনে আরো বক্তব্য রাখেন, সাংবাদিকদের বিপদে আপদে নিজ থেকে উদ্ব্যেগ নিয়ে ঝাপিয়ে পড়েন ত্যাগী সাংবাদিক সমাজের শ্রদ্ধার ভাজন- হারুনার রশিদ স্বপন চৌধুরী সম্পাদক দৈনিক অগ্রবানী,সাংবাদিকদের সুখ দুখের সাথী খোন্দকার মাসুদুর রহমান দীপু সম্পাদক দৈনিক অপরাধ রিপোর্ট ও জেলা প্রতিনিধি জাতীয় দেশ দৈনিক,ত্যাগী সাংবাদিক জেল জুলুম অত্যাচার মিথ্যা মামলায় বার বার কারা বরন কারী এমদাদুল হক মিলন  সম্পাদক দৈনিক নীর বাংলা, মোঃ দেলোয়ার হোসেন, সাধারন সম্পাদক,মোঃ শহীদুল্লাহ রাসেল সম্পাদক জাগোনারায়ণগঞ্জ ২৪ ডটকম অনলাইন পত্রিকার,আঃ মান্নান খান বাদল সহ সভাপতি বন্দর মডেল প্রেস ক্লাব ও দৈনিক অপরাধ পত্রিকার সিনিয়র রিপোর্টার,সৈয়দ আল মামুন সম্পাদক দৈনিক জনবানী, সাংবাদিক ঐক্য পরিষদ ‍আরও জ্বালা ময়ী বক্তব্য রাখেন কুমুদিনী বাগানে মাদক নির্মূল করতে গিয়ে বার বার মাদক ব্যবসায়ীদের হাতে আহত হন সকাল নারায়ণগঞ্জ ডটকম অনলাইন পত্রিকার  সিনিয়র ফটো সাংবাদিক জামাল তালুকদার।

মানব বন্ধনে আরো উপস্থিত ছিলেন, অনলাইন বাংলার মুখ সম্পাদক নাজমুল হক, এম.আজাদুল ইসলাম আজম নির্বাহী সম্পাদক, দৈনিক নগর সংবাদ,কামাল উদ্দিন বার্তা সম্পাদক দৈনিক নগর সংবাদ, মোঃ রফিকুল্লাহ রিপন প্রধান নির্বাহী সম্পাদক জাগোনারায়ণগঞ্জ২৪ ডটকম অনলাইন পত্রিকার, মোঃ মশিউর রহমান নির্বাহী সম্পাদক খবর নারায়ণগঞ্জ ডটকম অনলাইন পত্রিকার, মোঃ সুলতান ফটো সাংবাদিক জাগোনারায়ণগঞ্জ২৪ ডটকম অনলাইন পত্রিকার, মোঃ সাজু স্টাফ রিপোর্টার দৈনিক রুদ্রবার্তা পত্রিকার, সোনালী আক্তার ফটো সাংবাদিক দৈনিক রুদ্রবার্তা পত্রিকার, মোঃ নাদিম আহমেদ ফটো সাংবাদিক ভোরের দিগন্ত পত্রিকার,নিসা আক্তার সিনিয়র রিপোর্টার দৈনিক ইয়াদ পত্রিকার,আরিফ হোসেন স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ কথা ডটকম অনলাইন পত্রিকার,  মোঃ রবিউল ইসলাম রানা স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ কথা ডটকম অনলাইন পত্রিকার,মোঃ শেখ কাউসার ফটো সাংবাদিক ফতুল্লা প্রতিনিধি নারায়ণগঞ্জ কথা ডটকম অনলাইন পত্রিকার,  মোঃ রবিন স্টাফ রিপোর্টার  ফতুল্লা প্রতিনিধি  নারায়ণগঞ্জ কথা ডটকম অনলাইন পত্রিকার,মোঃ মনির হোসেন সাংবাদিক আলোধারা২৪ ডটকম টিভি,  আল আমিন ইসলাম সাংবাদিক আলোধারা২৪ ডট কম টিভি ও মোঃ ইমন ফটো সাংবাদিক দৈনিক অগ্রবানী প্রতিদিনসহ প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!