বুধবার, নভেম্বর ২৫, ২০২০

কুতুবপুর ৯ নং ওয়ার্ডে জলাবদ্ধতা নিরসনে নিরলস পরিশ্রম করে যাচ্ছে মেম্বার রঞ্জু

 

নারায়ণগঞ্জ কথা (আরিফ হোসেন) : নারায়ণগঞ্জ-৪ আসনের প্রায় বেশিরভাগ এলাকার মানুষজন পানিবন্দি হয়ে পড়েছে। বিশেষ করে কুতুবপুর ইউনিয়নের প্রায় রাস্তাঘাটই পানিতে ডুবে গিয়েছে। এ ব্যাপারে কুতুবপুর ৯ নং ওয়ার্ড মেম্বার হান্নানুর রফিক রঞ্জু নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

এ প্রসঙ্গে প্রতিবেদককে তিনি বলেন, আমাদের ৯ নং ওয়ার্ড বিশাল বড় এলাকা। এই ওয়ার্ডে প্রায় ৪২ হাজার ভোটার। ৭-৮ টি গ্রাম নিয়ে এই ওয়ার্ড। এই ওয়ার্ডের জনদুর্ভোগ পানি নিষ্কাশন নিয়ে। বৃষ্টির পানি, কল কারখানার পানিতে এই এলাকার জলাবদ্ধতা দেখা দিয়েছে। বিশেষ করে ৮ নং ওয়ার্ডের পানি প্লাবিত হয়ে আমার ৯ নং ওয়ার্ডের লামাপাড়া, লালখাই, শিয়ারচর এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। কল কারখানার মালিকদের সহায়তা নিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হচ্ছে।

আমাদের নারায়ণগঞ্জ-৪ আসন সংসদ সদস্য জনদরদী নেতা আলহাজ্ব একেএম শামীম ওসমান ডিএনডি বাঁধ নিরসনে ৪৮ ঘণ্টার পদক্ষেপ নিয়েছেন এজন্য আমাদের কুতুবপুরের অভিভাবক চেয়ারম্যান আলহাজ্ব মনিরুল আলম সেন্টু ৯ নং ওয়ার্ডের জলাবদ্ধতা নিরসনে নিজে এসে দেখে গিয়েছেন। তিনি আরো বলেন, আমাদের চেয়ারম্যান আলহাজ্ব মনিরুল আলম সেন্টু অনেক আন্তরিক। তিনি এই জলাবদ্ধতা দেখে আমাদের এলাকায় এসে সেনাবাহিনীর সহায়তায় তক্কার মাঠ থেকে ১টা খাল খননের দ্রুত ব্যবস্থা নেন।

এছাড়াও ফতুল্লা স্টেডিয়ামের পূর্ব-পশ্চিম পারে জলাবদ্ধতা নিরসনে খাল খনন করা হচ্ছে। আমাদের বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরম আস্থাভাজন ব্যক্তি আমাদের নারায়ণগঞ্জ-৪ আসন সংসদ সদস্য আলহাজ্ব একেএম শামীম ওসমান এমপি মহোদয়ের নির্দেশনা অনুযায়ী সকল মেশিন চালু করে দিলে আল্লাহর রহমতে ৪৮ ঘন্টার মধ্যে আমার ৯ নং ওয়ার্ডের পানি নিষ্কাশন করা সম্ভব হবে। সমস্ত সেচ মেশিন চালু করে দিলে এই ৯ নং ওয়ার্ডে কোনও পানি থাকবে না।

বিশেষ করে, ফতুল্লা স্টেডিয়াম এর পাশ দিয়ে একটি ড্রেন খননের কাজ চলছে। যদি এটা হয়ে যায় তাহলে ১ ঘন্টার জন্য এই ওয়ার্ডে পানি থাকবে না। সর্বশেষে তিনি বলেন, সারাবিশ্ব করোনা দুর্যোগে ক্ষতিগ্রস্ত। আমাদের দেশেও ঠিক একই অবস্থা। আমার কুতুবপুর ৯ নং ওয়ার্ডের যুব সমাজকে সাথে নিয়ে করোনা দুর্যোগ নিরসনে কাজ করে যাচ্ছি এবং মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সামগ্রী উপহার সুষ্ঠুভাবে বিতরণ করে আসছি।আমার ওয়ার্ড বাসীর প্রতি অনুরোধ থাকবে সকলে সচেতন থাকুন প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের হবেন না।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!