মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০

সোনারগাঁ পৌরসভায় পানি সরবরাহ ওমানববর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের শুভ উদ্বোধন

 

সোনারগাঁ প্রতিনিধি : নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা ১১ এপ্রিল (বৃহস্পতিবার) প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে সোনারগাঁ পৌরসভায় পানি সরবরাহ ও মানববর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের শুভ উদ্বোধন করেছেন। এছাড়া তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শতাধিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করেন।

জানা যায়, এমপি লিয়াকত হোসেন হোসেন খোকার প্রচেষ্টায় প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে সোনারগাঁ পৌরসভায় পানি সরবরাহ ও মানববর্জ্য ব্যবস্থাপনা প্রকল্প পাশ হয়। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে এই প্রকল্পের মধ্যে রয়েছে- ৬টি পরীক্ষামূলক নলকূপ স্থাপন, ৩টি উৎপাদক নলকূপ স্থাপন, পাম্পসহ ৩টি পাম্প হাউজ নির্মাণ, ৫টি পাবলিক টয়লেট স্থাপন, ১৫টি কমিউনিটি ল্যাট্রিন স্থাপন, ১টি গ্রাউন্ড ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন, প্রায় ১১ কিলোমিটার প্রাইমারী ড্রেইন নির্মাণ, ১টি কঠিন বর্জ্য ব্যবস্থাপনা নির্মাণ, ১টি মানব বর্জ্য ব্যবস্থাপনা নির্মাণ ও প্রায় ১৯ কিলোমিটার পাইপ লাইন স্থাপন। এই প্রকল্পের কাজ সম্পন্ন হলে পৌরবাসীর দীর্ঘদিনের বিশুদ্ধ পানি ও বর্জ্য নিষ্কাশনের দাবি পূরণ হবে। তাই বৃহস্পতিবার বিকালে প্রকল্পটি উদ্বোধনের পর আনন্দিত পৌরবাসী এমপি লিয়াকত হোসেন খোকাকে অভিনন্দন জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধীনে ২০১৮-১৯ অর্থবছরে খরিপ-১ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় বৃহস্পতিবার দুপুরে শতাধিক ক্ষুদ্র ও প্রান্তিক চাষীর মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে এমপি লিয়াকত হোসেন খোকা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

পানি সরবরাহ ও মানববর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের উদ্বোধন এবং কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসার নাজমুল হাসান, উপজেলা কৃষি অফিসার মনিরা আক্তার, উপজেলার পিরোজপুর ইউপির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, শম্ভুপুরা ইউপির চেয়ারম্যান আব্দুর রউফ, জামপুর ইউপির চেয়ারম্যান হামীম শিকদার শীপলু, বারদী ইউপির চেয়ারম্যান জহিরুর হক, নোয়াগাঁও ইউপির চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, কাঁচপুর ইউপির চেয়ারম্যান মোশারফ ওমর, সনমান্দী ইউপির চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, পৌরসভার প্যানেল মেয়র জাহেদা আক্তার মনি ও কাউন্সিলর রিতা আক্তার।

আরো উপস্থিত ছিলেন, পৌরসভা জাতীয় পার্টির সভাপতি হাজী পিয়ার আলী, পৌরসভা জাতীয় পার্টি নেতা শাহীন, উপজেলা যুব সংহতি নেতা কাজী লিটু, উপজেলা ছাত্র সমাজের সভাপতি ফজলুল হক, সাধারন সম্পাদক সেকান্দার আলী সহ আরো অনেকে।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!