শনিবার, নভেম্বর ২৮, ২০২০

২২৫ টাকার স্যাভলন দ্বিগুণ মূল্যে বিক্রয় করায় ও চাল ওজনে কম

 

নারায়ণগঞ্জ কথা : ২২৫ টাকার স্যাভলন দ্বিগুণ মূল্যে বিক্রয় করায় ও চাল ওজনে কম সহ মূল্য তালকা হাল নাগাদ না করায় দুইটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে ২০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করে।

বৃহস্পতিবার (৭মে) সকালে এই অভিযানটি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী কমিশনার মোঃসেলিমুজ্জামানের নেতৃত্বে এই জরিমানাটি করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের নির্দেশনা ও পরিচালক প্রশাসন মহোদয়ের তত্ত্বাবধানে নারায়ণগঞ্জ জেলায় বাজার তদারকি পরিচালনা করা হয়।সদর উপজেলায় জালকুড়ি বাজারে মুন স্টোরকে ২২৫ টাকার স্যাভলন দ্বিগুণ মূল্যে বিক্রয় করায় অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ১৫,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযোগকারী জনাব মামুনুর রহমানকে তাৎক্ষণিকভাবে ক্ষতিপূরণ হিসেবে ২৫% হিসেবে ৩,৭৫০ টাকা প্রদান করা হয়।

সদর উপজেলার নিতাইগঞ্জ বাজারে মেসার্স রাসেল ট্রেডার্স কে চাউলের বস্তার ওজন কম থাকা এবং একই সাথে মূল্য তালিকা হালনাগাদ না করার জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৬ ধারা মোতাবেক ৫,০০০ হাজার টাকা জরিমানা করা। এসময় বাজার অভিযানে সহযোগিতায় ছিলেন জেলা এন এস আই, জেলা চেম্বার অব কমার্সের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট সরোয়ার সোহেল এবং জেলা পুলিশের একটি টিম।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!