সোমবার, নভেম্বর ৩০, ২০২০

ফতুল্লা থানার কাশীপুর ইউনিয়নের মানবতার আরেক অধ্যায় জুয়েল প্রধান

 

ফতুল্লা প্রতিনিধি : দেশের এই ক্লান্তি লগ্নে মহামারি করোনা ভাইরাসে মৃত্যুবরন করলে পরিবারের আপনজন যেখানে কেউ দাফন কাফন ও গোসল করাতে চায় না। সেখানে ফতুল্লা থানার কাশীপুর ইউনিয়নের মানবতার আরেক অধ্যায় জুয়েল প্রধান তারা  জীবনের ঝুঁকি নিয়ে গোসল কাজ সম্পূর্ণ করেন এ যেন মানবতার এক নিদর্শন যা ইতি হাসে চিরন্তন হয়ে থাকবে।

এ বিষয়ে জুয়েল প্রধান সাংবাদিকদের বলেন, নারায়ণগেঞ্জে আমি এই পর্যন্ত ৮টি লাশ গোসল করিয়েছি। এর মধ্যে একটি  আমার আত্মীয় ছিল। সে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছিল। খানপুর মহাসিন ক্লাবের জয়েন্ট সেক্রেটারি সাকিল আমার মামাতো ভাই হওয়ার সুবাদে মাটি দিতে গিয়ে ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ খোরশেদ  এর সাথে যৌথভাবে  আমার  লোক নিয়ে অংশ গ্রহণ করি । নারায়ণগঞ্জে আমি চাই প্রতিটি এলাকার দাফন কাফন যে কমিটি আছে তারা সকলেই এই মহৎ কাজে এগিয়ে আসুক ।

আমি চাই প্রতিটি এলাকার যেমন ১৩নং ওয়ার্ড কাউন্সিলর খোরশেদ আলম খন্দকার, ১৪নং ওয়ার্ড  কাউন্সিলর সফিউদ্দিন প্রধান,১৮নং ওয়ার্ড এর সার্বেক কাউন্সিলর মুন্না,এনায়েতনগর ইউনিয়ন ৭,৮ ও ৯ নং ওয়ার্ড মহিলা মেম্বার রোজিনা আক্তার ও রিপন ভাওয়াল তারা সকলেই আজ দেশে এই করুণ অবস্থায় মানুষের পাশে দাঁড়িয়েছে। ঠিক এই ভাবেই এলাকার সকল সাধারণ মানুষ মানুষের পাশে দাঁড়ান ।

একদিন সবাইকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। তবে ভয় না করে নিয়ম মত একজন মৃত ব্যক্তির লাশ গোসল দাফন কাফন করলে ওই দুনিয়ায় তার সওয়াব  পাবে। আসেন আমি আহব্বান করছি। আমরা সবাই মিলে এলাকা বৃত্তি এবং এলাকার বাইরে যদি কোন ব্যক্তি মারা  যায় তার লাশটা দাফন কাফন করানোর ব্যবস্থা করি। আর এ ভাইরাস কে ভয় না পেয়ে নিয়ম মেনে চলুন ।এই ভাইরাস থেকে মহান আল্লাহতালা আমাদের রক্ষা করবেন। আপনারা সবাই আমার জন্য এবং আমাদের কাউন্সিলরদের ও  মেম্বারদের জন্য দোয়া করবেন। তারা যেন সুস্থ থেকে এমন কাজ চালিয়ে যেতে পারেন। আর আমাদের এই আশা আপনারাও নিজ নিজ জায়গা থেকে অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াবেন।

উলেক্ষিত যে, জুয়েল প্রধান জন প্রতি নিধি না হয়েও নিজের এলাকায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে  নিজ ওয়ার্ড ও  কাশীপুরে এলাকায় ।গরীবের  কাফনের টাকা না থাকলেও কাফনের কাপড় ফ্রী দেন তিনি ।পাশাপাশি এই পর্যন্ত নিজের অর্থায়নে চার শত লোককে খাদ্য সামগ্রী দিয়েছেন ।এবং  জুয়েল প্রধান এর  উদ্যেগে  পঞ্চায়েতের মাধ্যমে ৪৫০ জনকে খাদ্য সামগ্রী উপহার দেন ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!