মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০

মতলব উত্তরে অসহায় মানুষের পাশে ইউএনও এএম জহিরুল হায়াত

 

নারায়ণগঞ্জ কথা :মানুষ বাঁচে তার কর্মে। চাঁদপুরের মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ইউএনও এএম জহিরুল হায়াত এমনই এজন। কর্মগুনে স্থান করে নিয়েছেন সবার মাঝে। করোনা থেকে উপজেলার সকল মানুষের নিঃছিদ্র নিরাপত্তা দিতে আপোষহীন ভাবে সকল ব্যবস্থা গ্রহণ করছেন তিনি। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিহত করতে দিনরাত নিজের জীবন বিপন্ন করে ছুটে যাচ্ছেন বিপদগ্রস্তদের দুয়ারে।

ইতিমধ্যে তিনি করোনা ভাইরাস মোকাবিলায় স্থানীয় সংসদ সদস্য এ্যাড. নুরুল আমিন রুহুল এর সহযেগিতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে উপজেলাধীন ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের কর্মহীন ও অসহায় পরিবারের মাঝে ১১৪ মেট্টিক টন সরকারী চাল নগদ ৩লাক্ষ ১০হাজার টাকা, পৌরসভার জন্য ৯০হাজার টাকা ও শিশু খাদ্যর জন্য ৮০হাজার টাকা বিতরণ করা হয়েছে।

ত্রাণ সামগ্রী সুষ্ঠুভাবে বন্টনের লক্ষ্যে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সমন্বয়ে ত্রাণ বিতরণ কমিটি গঠন করা হয়েছে। ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের জন্য ১৫ জন কর্মকর্তা
এবং সার্বিক বিষয় তদারকির করার জন্য ৫ জন অফিসার সহ মোট ২৩ সদস্যদের একটি ত্রাণ বিতরণ কমিটি গঠন করেছেন।

ইতিমধ্যে চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশে ত্রাণ বিতরণের জন্য উপজেলায় হটলাইন খোলা হয়েছে। হটলাইন- ০১৭৮৭- ৬০ ৪১ ৯৬। এই নাম্বারে যোগাযোগ করলে ত্রাণ সহায়তা পাচ্ছে মানুষজন। ইতিমধ্যে চাল, ডাল, তেল, লবণ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী দিয়ে ২’শ প্যাকেট প্রস্তুত করা হয়। যা এই ২-৩ দিনে উপজেলার বিভিন্ন গ্রামে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়।

লকডাউনে আছে উপজেলার ৩২টি পরিবার। প্রতিদিন তাদের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপজেলা প্রশাসনের মাধ্যমে পৌঁছে দিচ্ছেন ও স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে খোঁজ নিচ্ছেন তিনি।

অসহায় ও কর্মহীন মানুষদের সাথে কথা বললে তারা জানান, আমাদের ইউএনও একজন ভাল মানুষ। তিনি বাড়ি বাড়ি এসে আমাদের খাদ্য সামগ্রী দিয়ে গেছেন। আমরা তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। উপজেলা নির্বাহী অফিসার ইউএনও এএম জহিরুল হায়াত বলেন, করোনা ভাইরাসের কারনে সৃষ্ট পরিস্থিতিতে দেশের অসহায় গরীব ও কর্মহীনদের মাঝে সরকারের সাহায্য সঠিকভাবে বাড়িতে পৌঁছে দিতে আমি বদ্ধপরিকর। উপজেলার বাইরে থেকে যে সকল লোকজন এসেছে তাদের হোম কোয়ারান্টাইন থাকবেন বাধ্যতামূলক।

তিনি সমাজের বিত্তশালীদের প্রতি দূর্যোগ মোকাবিলায় আহবান জানিয়ে বলেন, আপনারা আমাদের মাধ্যমে অনুদান দিয়ে গরীব দুঃখীদের পাশে দাঁড়াতে পারেন। হোক তা অর্থ দিয়ে বা খাদ্য সামগ্রী দিয়ে।

তিনি আরও বলেন, মানবসেবাই পরম ধর্ম। করোনায় পরিস্থিতিতে কর্মহীন ও হতদরিদ্রের পাশে আমি সর্বদাই আছি। সরকারের পাশাপাশি আমাদেরও অসহায় মানুষের পাশে দাড়ানো কর্তব্য বলেই আমি মনে
করি।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!