সোমবার, নভেম্বর ৩০, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে প্রাপ্ত সরকারি ত্রান বিতরন করেন মোঃ মন্টু মিয়া

 

ফতুল্লা প্রতিনিধি  (মোঃ শেখ কাউসার) : দেশে এই মহামারী করোনা ভাইরাস দুর্যোগকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে প্রাপ্ত সরকারি ত্রান কর্মহীন দুঃস্থ ও গরীব পরিবারের মাঝে বিতরন করে নারায়নগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড মেম্বার মোঃ মন্টু মিয়া।

মঙ্গলবার( ২১ এপ্রিল ) সকালে কুতুবপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বারের বাসার সামনে ১২০টি পরিবারের মধ্যে নিরাপদ দুরত্ব বজায় রেখে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা।

এ সময়  ৮নং ওয়ার্ড মেম্বার সংবাদ মাধ্যমকে জানায়,দেশে এই মহামারী করোনা ভাইরাস দুর্যোগকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে প্রাপ্ত সরকারি ত্রান কর্মহীন দুঃস্থ ও গরীব পরিবারের মাঝে বিতরন করি, এই করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে আমি কাজ করে যাচ্ছি ।এই কারনে সরকার গরীব ও অসহায় পরিবারদের সরকারি ত্রান বিতরন করছে।

আর আমার ওয়ার্ডে নিরাপদ দুরত্ব বজায় রেখে পর্যায়ক্রমে ত্রান বিতরন করে যাচ্ছি।আজকে নন্দালাপুর থেকে ৬০টি ,সেহাচর থেকে ৩৫টি ও পিলকুনি থেকে ২৫ টি পরিবারকে এই ত্রান বিতরন করেছি। চাহিদার তুলনায় সরকারি ত্রান অপ্রতুল্য হবায় তিনি সংশ্রয় প্রকাশ করে বলেন,আমার ওয়ার্ডে ভোটার প্রায় ১৬ হাজার কিন্তু অন্য জেলা থেকে কাজের জন্য আসা লোকদের নিয়ে মোট জনসংখ্যা ৫৫-৬০ হাজার।সেই তুলনায় আমার ওয়ার্ডে এই পর্যন্ত সরকারি ত্রান এসেছে মাত্র ৫১৫টি পরিবারের জন্য।যা আমি ৭ বারে দিয়েছি।

কিন্তু দুঃখের বিষয় এই বিশাল জনসংখ্যার মধ্যে মাত্র ৫১৫ টি পরিবারকে আমাদের সরকারি ত্রান দিতে গিয়ে খেতে হচ্ছে হিমশিম এবং সেই সাথে কথা শুনতে হচ্ছে।অথচ এই পর্যন্ত সরকারি ত্রানের জন্য প্রায় ৬ হাজারের উপরে জাতীয় পরিচয়পত্র জমা পড়েছে।তবে উপজেলা পরিষদ থেকে আমাদের জানিয়েছে পর্যায়ক্রমে ত্রান বিতরন চলবে।অন্যদিকে মাননীয় প্রধানমন্ত্রী ১০টাকা কেজি চালের রেশন কার্ড এর কথা টিভি তে বলার পর থেকে প্রতিদিন মানুষ জাতীয় পরিচয়পত্র নিয়ে আসছে অথচ এই পর্যন্ত আমাদের ইউনিয়ন পরিষদ থেকে এমন কোন নির্দেশনা দেওয়া হয়নি লোকদের বললেও তারা মানতে নারাজ।এর ফলে আমাদের পরতে হচ্ছে বিপাকে।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!