সোমবার, নভেম্বর ৩০, ২০২০

করোনার প্রভাবে সাধারন রোগীরাও চিকিৎসা বন্চিত হয়ে মৃত্যুবরণ করছে : মোঃ খোরশেদ

 

স্টাফ রিপোর্টার : সাজিয়া বেগম,বয়স ২০ বছর।মাসদাইর এলাকার জয়নাল বেপারী সড়কের বাসিন্দা। ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলো । মে মাসের ১৩ তারিখে ছিল ডেলিভারির সময় ছিল কিন্তু পা পিছলে পরে গিয়ে অসুস্থ হয়ে যায় যায়।দুপুর ৩ টার দিকে সাজিয়াকে তার স্বামী মোঃ সুমন ও পিতা আঃ জলিল প্রথমে কেয়ার হসপিটাল যায়, তার পরে খানপুর হাসপাতাল হয়ে ঢাকা মেডিকেলে তাকে নিয়ে যান। সেখানেও কেউ সাজিয়াকে ভর্তি করতে চায়নি।অগত্যা আবারো ফিরে আসে নারায়ণগঞ্জের  অবহেলায় ও  চিকিৎসা না পেয়ে  ব্যার্থ হয়ে বাড়ি ফেরার পথে অটোরিকসায় সাজিয়া মৃত্যুবরন করেন।

মঙ্গলবার (২১ এপ্রিল) সন্ধায় মাসদাইর এলাকার জয়নাল বেপারী সড়কের চিকিৎসা না পেয়ে  ব্যার্থ হয়ে বাড়ি ফেরার পথে অটোরিকসায় সাজিয়া মৃত্যুবরন করেন।

এ সময় ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, সাজিয়া ডা.পারুলের চিকিৎসাধীন ছিল।সকালে সাজিয়া পা পিছলে পরে গিয়ে অসুস্থ হয়ে যায়।দুপুর ৩ টার দিকে সাজিয়াকে তার স্বামী মোঃ সুমন ও পিতা আঃ জলিল প্রথমে কেয়ার হসপিটাল নিয়ে যায়, তার পরে খানপুর হাসপাতাল হয়ে ঢাকা মেডিকেলে তাকে নিয়ে যান। সেখানেও কেউ সাজিয়াকে ভর্তি করতে চায়নি।অগত্যা আবারো ফিরে আসে নারায়ণগঞ্জের খানপুরে।জোড়া পানির ট্যাংকির সামনের কোন ক্লিনিকে নিয়ে যায়।এবারো অবহেলায় ও  চিকিৎসা না পেয়ে  ব্যার্থ হয়ে বাড়ি ফেরার পথে অটোরিকসায় সাজিয়া মৃত্যুবরন করে। শেষ সময় বেঁচে থাকার আশায়, নিজের সন্তানকে পৃথিবীর আলো দেখানোর সব চেষ্টা করেন। এখন তার দাফনের প্রস্তুতি চলছে।

দীর্ঘ বর্ননা দিলাম এই কারনে যে, মহামারি করোনা শুধু নিজেই মানুষ মারছে  না, হরন করেছে অন্যান্য রোগে আক্রান্ত সাধারন রোগীদেও । কোথাও রোগী নেয়া হলে করোনার ভয়ে কেউ ধরেও দেখছে না । জীবন রক্ষায় জরুরি ডায়ালাইসিস ও কেমোথেরাপিও পাচ্ছে না কেউ। করোনার প্রভাবে সাধারন রোগীরাও চিকিৎসা বঞ্চিত হয়ে মৃত্যুবরণ করছে  ।চিকিৎসকরা যেমন সুরক্ষা ছাড়াই করোনা আক্রান্তদের জীবন বাচাতে নিজেদের জীবনের ঝুকি নিচ্ছে।অপর দিকে কিছু ক্ষেত্রে অবহেলাও দেখতে পাচ্ছি আমরা ।আল্লাহ তালার পরে দুনিয়ায় আমাদের শেষ ভরসা চিকিৎসক ও করোনা চিকিৎসায় কর্মরত চিকিৎসকদের আমি স্যালুট জানায়াই অন্য চিকিৎসক ভাই বোনদের বলতে চাই দয়া করে আপনারাও মানুষের পাশে দাড়ান। সাধারণত রোগের  চিকিৎসার অব্যাহত রাখুন।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!