কুতুবপুরে অনামিকা হকের উদ্যেগে বিনামূল্যে মাস্ক বিতরণ

 

আরিফ হোসেনঃ– নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের ৪,৫,৬ নং ওয়ার্ডের মহিলা মেম্বার সাধারণ দুঃখী ও দরিদ্র মানুষের নয়নের মণি অনামিকা হক প্রিয়াঙ্কা। যিনি নির্বাচিত হবার পর থেকে এই ৪, ৫,৬ নং ওয়ার্ডের রাস্তাঘাটের উন্নয়নে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। সারা বিশ্ব এখন করুনা মহামারী রোগের ভয়ে আতঙ্কিত।

আমাদের দেশেও এর প্রাদুর্ভাব দেখা দিয়েছে।কুতুবপুর ইউনিয়নের ৪,৫,৬ নং ওয়ার্ডের জনসাধারণের সচেতনতার জন্য তিনি বিভিন্নভাবে পরামর্শ দিচ্ছেন। সচেতন হতে উদ্বুদ্ধ করছেন।প্রবাসী ফেরতদের ঘরে থাকার জন্য নির্দেশ দিচ্ছেন এবং বিনা প্রয়োজনে কাউকে বাসা থেকে বের না হওয়ার জন্য সরকারের আইন মোতাবেক চলার জন্য বলেছেন।

আদর্শ মানব সেবা সংঘের উদ্যোগে আজ দুই হাজার সুরক্ষা মাস্ক বিতরণ কর্মসূচিতে তিনি মানব সেবা কর্মীদের পাশে থেকে তার ওয়ার্ডের চালক থেকে শুরু করে বৃদ্ধ দের এবং ঘরে ঘরে প্রতিটি মহিলাকে সচেতন করার জন্য মাস্ক বিতরণ ও করোনা লক্ষণ, প্রতিকার, প্রতিরোধের জন্য লিফলেট দিয়ে সচেতন করেন।

তিনি সকলকে মাস্ক পরে বাসা থেকে বের হবার পরামর্শ দেন।সাবান দিয়ে ভালোমতো ২০ সেকেন্ড হাত ধোয়ার পরামর্শ দেন। তার মত এমন মহৎ ই উদ্যোগে বাংলাদেশের প্রতিটি মহিলা মেম্বার কে করোনা ভাইরাসের মত দুর্যোগ প্রতিরোধে সমাজ সচেতনতামূলক পরামর্শ দিতে এগিয়ে আসা দরকার। মানুষকে সুস্থতা দান করুক।আমার যতটুকু সম্ভব চেষ্টা করছি মানুষের পাশে দাড়াতে কিন্তু আমার একার পক্ষে এটা সম্ভব নয় বিত্তশালীদের এগিয়ে আসতে হবে যাতে করে অসহায় দুঃখী মানুষ গুলো দু’মুঠো খাবার মুখে তুলতে পারে তাই আমি আমার পক্ষ থেকে এরকম আরো সেবামূলক কার্যক্রম চালিয়ে যেতে চাই যতদিন না এই ভাইরাস থেকে আমরা মুক্তি পাচ্ছি।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares