মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০

করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নেতৃত্বে জনসাধারণকে সচেতন করার লক্ষে মাইকিং করা হয়

 

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। এরই ধারাবাহিকতায়  নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে  ও জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নেতৃত্বে জনসাধারণকে সচেতন করার লক্ষে মাইকিং করা হয় ও নেয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ।বাংলাদেশেও দেখা দিয়েছে নভেল করোনা ভাইরাস।করোনা   ভাইরাসে আক্রান্ত হয়ে অনেকেই মৃত্যুমুখে পতিত হচ্ছে।

বৃহস্পতিবার বিকেল ৫ টায় শহরের চাষাড়া থেকে বের হয়ে ২নং রেল গেইট, ফলপট্টি, মেট্টোহল, পঞ্চবটি, ফতুল্লা পোষ্ট অফিস, শিবু মার্কেট, সাইনবোর্ড হয়ে পুলিশ সুপারের কার্যালয়ে এসে সচেতনতা মূলক মাইকিং শেষ হয়।

সময় জনসাধারণের উদ্দেশ্যে বলা হয়, যেকোন ধরনের সভা, সমাবেশ বা ভিড় এড়িয়ে চলা, যেকোন ব্যক্তির সাথে হাত মেলানো বা আলিঙ্গন করা থেকে বিরত থাকা, হাঁচি বা কাশি দেয়ার সময় হাতের কনুই এর ভাজে বা টিস্যু দিয়ে নাক মুখ ঢেকে রাখা, সাবান বা হ্যান্ড স্যানিটািজার দিয়ে ঘন ঘন হাত পরিষ্কার করা, হাত দিয়ে চোঁখ, নাক ও মুখ স্পর্শ করা থেকে বিরত থাকা, আক্রান্ত ব্যক্তি থেকে নিরাপদ দূরত্বে থাকার পরামর্শ প্রদান করা হয়, বিশেষ দরকার ছাড়া ঘরের বাইরে বের না হওয়া এবং সবসময় মাস্ক ব্যবহারের জন্যেও বলা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (ক – সার্কেল) ইমরান মেহেদি জানান, এটা একটা ভয়ানক ভাইরাস। এর থেকে আমাদের সকলকেই সুরক্ষিত থাকতে হবে। তাই জনসাধারণকে সচেতন করার লক্ষেই এ মাইকিং এর ব্যবস্থা করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সুবাস সাহা, আবু সালেহ, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান, জেলা ডিবির ইন্সপেক্টর শফিকুল ইসলাম শফিক সহ উর্ধ্বতন কর্মকতা বৃন্দ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!