সোমবার, নভেম্বর ৩০, ২০২০

পণ্যের মূল্য তালিকা ও পণ্যের উৎপাদন এবং মেয়াদোর্ত্তীনের তারিখ না থাকায় ভ্রাম্যমান আদালতে ৩ ব্যবসায়িকে আর্থিক জরিমানা

 

নারায়ণগঞ্জ কথা :  মতলব উত্তরে পণ্যের মূল্য তালিকা ও পণ্যের উৎপাদন এবং মেয়াদোর্ত্তীনের তারিখ না থাকায় ৩ মুুদি দোকানদারকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৮ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এএম জহিরুল হায়াত নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের আনন্দ বাজরে অভিযান চালিয়ে পন্যের মোড়কে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ হওয়ার তারিখ উল্লেখ না থাকায় এবং দোকানগুলোতে সরকার নির্ধারিত পণ্যের মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর বিভিন্ন ধারায় তিন ব্যবসায়ীকে অর্থদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত ।

অর্থদন্ড পাওয়া ব্যবসায়ীরা হলেন, হাজী নুরুল ইসলাম, আশরাফুল ইসলাম মো. সালাম। এদের প্রত্যেককেই ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এএম জহিরুল হায়াত বলেন, করোনা ভাইরাস কেন্দ্র করে নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের দাম বৃদ্ধি, সার্জিক্যাল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের দাম অধিক বাড়িয়েছে ব্যবসায়ীরা। এতে জনগণের মধ্যে আতংক তৈরি হয়েছে। সেই আতংক দূর করতেই অভিযান পরিচালনা কার হয়। পাশাপাশি ক্রেতারা পণ্য ক্রয় করে অবশ্যই ক্যাশ মেমো নিবেন।

যাতে অসাধু ব্যবসায়ীরা সুযোগ নিতে না পারে। উপজেলার প্রতিটি বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা করা বলে জানান তিনি। পরে ইউএনও ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এএম জহিরুল হায়াত বাজারের ব্যবসায়ী ও এলাকার র্সব সাধারণের মধ্যে করোনা ভাইরাসরে সংক্রমণ থেকে কিভাবে মুক্ত থাকা যায় সেই নির্দেশনা সম্ব^লিত এ লিফলেট বিতরণ করা হয়। লিফলেট বিতরণে গণ পরিবহনের যাত্রী, চালক, হেলপার ও জনসাধারণের মধ্যে সতর্ক থাকার লক্ষ্যে লিফলেট বিতরণ করে সচেতনতা বৃদ্ধিতে সকলকে উদ্বুদ্ধ করেন।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!