শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততর্ম জন্মদিন উপলক্ষে ও মিউচুয়েল ক্লাব ভবন পুনঃনির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

 

স্টাফ রিপোর্ট :সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততর্ম জন্মদিন  ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উদ্দ্যেগে আওয়ামীলীগ প্রতিষ্ঠার স্মৃতি বিজড়িত ১৯২৭ সালে স্থাপিত মিউচুয়েল ক্লাব ভবন পুনঃনির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে শহরের পাইকপাড়া শাহসুজা রোডে এ  অনুষ্ঠিত হয়।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী ।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন আমরা কোন বিভাগ চাই না আমরা উন্নয়নের লক্ষে ঐক্যতা চাই আমি রাজনীতিতে পদ-পদবী লোভে আসিনি আমার কোন প্রয়োজন নেই আমি চাই নারায়ণগঞ্জ এর জনগণ আমার পাশে থাকুক আমি যে কোন অন্যায়ের বিরুদ্ধে পথে নামতে প্রস্তুত আছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ গড়তে উন্নয়নের ধারা উন্নয়নের ধারা চলমান রাখতে আমার যা যা করণীয় আমি সকল কাজ করবো এদেশ আমাদের এ নারায়ণগঞ্জ আমাদের নারায়ণগঞ্জকে নতুন ভাবে আধুনিক নারায়ণগঞ্জ করব।

তিনি অরো বলেন, আমার বহুদিনের স্বপ্ন ছিলো; এই মিউচুয়েল ক্লাব নিয়ে। আমরা যখন থেকে জেনেছি, বোঝার বয়স যখন থেকে হয়েছে, তখন আমি বাবার কাছ থেকে জেনেছি, নাজমা রহমান, আনসার আলী, মফিজ কাকা থেকে এমনকি এখনও যারা গণ্যমান্য ব্যক্তিবর্গ আছেন তারা আওয়ামী লীগ অফিসে বক্তব্যে বলতেন যে, এই নারায়ণগঞ্জ থেকেই আওয়ামী লীগের জন্ম এই মিউচুয়েল ক্লাব থেকে। তখন থেকেই আমার ভেতরে উৎসাহ-অনুপ্রেরণা ছিলো যে আমি এ মিউচুয়েল ক্লাবের জায়গাটি, এর ইতিহাস ঐতিহ্য কিভাবে সংগ্রহ করবো! আমি সুযোগের অপেক্ষায় ছিলাম। আরো বেশি উৎসাহ যুগিয়েছে বছর দুই-এক আগে যখন আমাদের সিটি করপোরেশনে দু‘জন বিদেশী মুক্তিযোদ্ধা এসেছিলেন। তার সাথে এসেছিলেন রোজ গার্ডেনের মালিক এবং রোজ গার্ডেনের মালিক আমাকে বললেন যে মাননীয় প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোজ গার্ডেনের যে ভবনটি ছিলো তা পুরোটাই তিনি কিনে নিয়েছেন। সেখানে জাতির পিতার স্মৃতি সংগ্রহ করার জন্য। প্রথম সভাটি মিউচুয়েল ক্লাবে হয়েছিলো পরবর্তীতে তিনদিন পর ২৩ জুন রোজ গার্ডেনে যে সভাটি হয়েছিলো যেখানে আওয়ামীলীগের কমিটির আত্মপ্রকাশ করেছিলো। আমি ওনার কাছ থেকে এ তথ্যগুলো জানার পর থেকেই আমার মনে হল যে সে জায়গাটি যদি প্রধানমন্ত্রী কিনে সংরক্ষণ করে নিতে পারেন তাহলে আমরা নারায়ণগঞ্জবাসী কেন এ মিউচুয়েল ক্লাবটি সংরক্ষণ করতে পারবো না।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক সংরক্ষিত নারী সাংসদ এড.হোসনে আরা বাবলী, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের অন্যতম সদস্য এড. আনিসুর রহমান দিপু, জেলা যুবলীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, মিউচুয়েল ক্লাবের যুগ্ম আহ্বায়ক শারফুদ্দীন আহমেদ,আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি হাজী নুরুদ্দীন আহমেদ, পাইকপাড়া এলাকার প্রবীণ ব্যক্তিত্ব সিরাজুল ইসলাম, আওয়ামীলীগ নেতা শহীদুল্লাহ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি এড.আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রানু খন্দকার, মহিলা বিষক সম্পাদক মরিয়ম কল্পনা, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জল, প্যানেল মেয়র আফরোজা হাসান বিভা,১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, ১৮নং ওয়ার্ড  কাউন্সিলর কবির হোসেইন, সংরক্ষিত নারী কাউন্সিলর মিনোয়ারা বেগম প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!