শনিবার, নভেম্বর ২৮, ২০২০

মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির আলোচনা সভা

 

নারায়ণগঞ্জ কথা : চাঁদপুরের মতলব উত্তর জাটকা রক্ষা সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও টাস্কফোর্স কমিটির সভাপতি এএম জহিরুল হায়াত এর সভাপতিত্বে ও উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মালিক তানভীর হোসেন এর সঞ্চালনায়।

বৃহস্পতিবার (১২ মার্চ) সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় আয়োজিত সভা অনুষ্ঠিত হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জামাল উদ্দিন।

তিনি বলেন, ইলিশের উৎপাদন বৃদ্ধিতে আমাদের জাটকা মাছ ধরা থেকে বিরত থাকতে হবে। জাটকা মাছ নিধনরোধ করতে পারলে বাংলাদেশ ইলিশের প্রাচুর্যে ভরে যাবে। নিষেধাজ্ঞার এই সময়টাতে কোন অবস্থাতেই জাটকা ইলিশ ধরা যাবে না। নিষেধাজ্ঞা অমান্য করে কেউ জাটকা মাছ ধরতে নদীতে নামলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, জাতীয় সম্পদ ইলিশের পোনা জাটকা রক্ষায় কাউকেই ছাড় দেয়া যাবে না। কেননাইলিশের বাড়ি চাঁদপুর নামে খ্যাত অর্জন করেছে। ইলিশের কারণে সারা বিশ্বে চাঁদপুরকে চিনে। যদি ইলিশ না থাকে তাহলে ইলিশের বাড়ি বলা শোভা পাবে না। ইলিশের উৎপাদন বৃদ্ধিতে সকলকে ঐক্যবদ্ধভাবে জাটকা নিধনরোধে কাজ করার আহবান জানান।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্ল্যাহ সরকার, কলাকান্দা ইউপি চেয়ারম্যান ছোবহান সরকার সুভা,মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. নাসির উদ্দিন, সাংবাদিক মনিরুল ইসলাম মনির, মো. দ্বীন ইসলাম, জাকির হোসেন বাদশা, এসআই সাজু রহমান, সহকারী মৎস্য কর্মকর্তা সাখাওয়াত হোসেন,কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার আ. মতিন, লিফ হারুন অর রশিদ, মো. ইসমাইল হোসেন, মো. শাহীন, ও নজরুল ইসলাম।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!