সোমবার, নভেম্বর ৩০, ২০২০

নরেন্দ্র মোদির সফর বাতিল ঘোষনা করেছে ভারত

 

ডেক্স রিপোর্টঃ- গণমাধ্যম মোদির বাংলাদেশ সফর বাতিলের খবর দিয়েছে। তবে ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন থেকে এ বিষয়ে এখনো কিছু জানানো হয়নি। খবর ঢাকা ট্রিবিউনের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে আসার কথা থাকলেও শেষ মুহুর্তে তা বাতিল করা হয়েছে।

একটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই এবং টাইমস অব ইন্ডিয়া। তবে ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন থেকে এ বিষয়ে এখনো কিছু জানানো হয়নি। গত রবিবার (৮ মার্চ) বাংলাদেশে তিন ব্যক্তির করোনাভাইরাসে (কোভিক-১৯) আক্রান্ত হওয়ার পরিপেক্ষিতে মুজিববর্ষের অনুষ্ঠান সীমিত করার ঘোষণা আসে।

ওই ঘোষণায় বলা হয়, আগামী ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠেয় মূল অনুষ্ঠানটি ওই দিন হচ্ছে না। অনুষ্ঠানটিতে আমন্ত্রিত বিদেশি অতিথিদের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও থাকার কথা ছিল। এর আগে গত ৫ মার্চ ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় মোদির বাংলাদেশ সফরে আসার আনুষ্ঠানিক ঘোষণা দেয়।

ওই ঘোষণায় দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বলেন, “প্রধাানমন্ত্রী (মোদি) ১৭ মার্চ মুজিববর্ষ উদযাপনে যোগ দিতে ঢাকা সফর করবেন। এ সফর সম্পর্কে যথাসময়ে আমরা আরও বিস্তারিত জানাবো।” সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে রবীশ কুমার আরও বলেন, “আমাদের প্রধানমন্ত্রী আমন্ত্রণটি গ্রহণ করেছেন এবং তিনি বাংলাদেশ সফর করবেন।” প্রসঙ্গত, রবিবার দেশে করোনাভাইরাসে আক্রান্ত তিন জন রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

বাংলাদেশসহ বিশ্বের ১০৯টি দেশে ছড়িয়েছে ভাইরাসটি। এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৮৩০ জনে। ওয়র্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১০ হাজার ৭১ জন। যাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬২ হাজার ২৮০ জন। এর আগে, গত ৩০ জানুয়ারি থেকে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে জরুরি স্বাস্থ্য সতর্কতা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!