মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০

নারী দিবস’ উপলক্ষে বিশ্বের সকল নারীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান : রোজিনা আক্তার

 

নারায়ণগঞ্জ কথা :  ৮ মার্চ ‘আন্তর্জাতিক নারী দিবস’ উপলক্ষে নারায়ণগঞ্জ ফতুল্লা এনায়েতনগর ইউনিয়ন পরিষদের   ৭ ৮ ও ৯ নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা মেম্বার রোজিনা আক্তার  বিশ্বের সকল নারীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এ সময় সংরক্ষিত  মহিলা মেম্বার রোজিনা আক্তার নারায়ণগঞ্জ কথা ডটকম  এর সাংবাদিককে বলেন, আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল বীর নারীসহ ২ লাখ নির্যাতিত মা,বোনদের যাঁদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা।আরও স্মরণ করছি জাতীয় ও আন্তর্জাতিক নারী জাগরণের অগ্রদূতগণকে, যাঁদের আত্মত্যাগ ও নিষ্ঠার বিনিময়ে নারীর সমঅধিকার এবং মর্যাদা প্রতিষ্ঠার আন্দোলন সফল হয়েছে।দেশে সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে নারী। হাজারও বাধা উপেক্ষা করে, নিজ যোগ্যতায়।

কিন্তু সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নারীর ওপর শারীরিক, মানসিক ও যৌন নির্যাতন। কর্মক্ষেত্র, চলার পথ, যানবাহন এমনকি নিজ ঘরেও তারা শিকার হচ্ছেন এসব নির্মমতার। অধিকাংশ ক্ষেত্রে তারা এর বিচারও পাচ্ছেন না। বিশেষজ্ঞরা বলছেন, নারীদের ওপর এ নির্যাতন ঠেকানো গেলে, সব ক্ষেত্রে নিরাপদ পরিবেশ তৈরি হলে এবং নারীর প্রতি দৃষ্টিভঙ্গি বদলালে আরও এগিয়ে যাবে নারী।
এ অবস্থার মধ্যেই আজ বিশ্বের অন্য দেশগুলোর মতো  বাংলাদেশেও পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘প্রজন্ম হোক সমতার-সকল নারীর অধিকার।


 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!