সোমবার, নভেম্বর ৩০, ২০২০

নতুন প্রজন্ম কে বঙ্গবন্ধুর সম্পর্কে জানার আহবান জানালেন -হেলাল।

 

নারায়ণগঞ্জ কথা : মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জাকিরুল আলম হেলাল নতুন প্রজন্মের উদ্দ্যেশে বলেন ৫২থেকে ৭১ পর্যন্ত বাঙ্গালী জাতী ভাষার জন্য এবং স্বাধীন একটি রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর ৭ই মার্চ এর ভাষনে উদবব্ধ হয়ে সে দিন বাংলা কে মুক্ত করার প্রত্যায়ে ৩০লক্ষ মানুষ জিবন দিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন সার্বভোমত্ব বাংলাদেশ উপহার দিয়েছিলো। সে দিন যদি বাঙ্গালী জাতির উদ্দেশ্যে এ ভাষন না দিতো তাহলে আমরা আজ স্বাধীন দেশের নাগরিক হতে পারতাম না।

শনিবার বিকেল ৪টায় নগরীর কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জাতির পিতার ভাষন ও স্বাধীনতার ঘোষনা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, দেশের প্রতিটি আন্দোলনের সংগে নারায়গন্জের জনগন সম্পৃক্ত ছিলো, বাইতুল আমান ভবনে আওয়ামী লীগের জন্ম হয়েছিলো এখান থেকেই একেএম সামসুজ্জোহা র নেতৃত্বে আন্দোল গড়ে উঠেছিল, এর পর অসহোযোগ আন্দোলনের মধ্যে দিয়ে জামাত বিএনপির বিরুদ্ধে রুখে দাড়িয়েছিলো নারায়নগন্জের জনগন, তারা সে দিন সাধারন মানুষের উপর গুলিবর্ষণ করেছিলো আন্দোলন কে দমানোর জন্য, শুধু তাই নয় আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর জুলুম নির্যাতন চালিয়ে মিথ্যা মামলা দায়ের করে। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ তাই ইতিহাস জানতে হবে।

উচ্ছাস ও ২৪ডটকমের আয়োজনে এবংসোনিয়া দেওয়ান প্রিতির সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন নাসিক কাউন্সিলার আব্দুল করিম বাবু নারায়মগন্জ সিটি প্রেসক্লাবের সভাপতি মোঃ সাইফুল্লাহ মাহমুদ টিটু, সাবেক সাধারন সম্পাদক মোঃ মহসীন আলম, সাংবাদিক মিকাঈল ইসলাম রাজ, মোঃ আতাউর রহমান, মোঃ বদিউজ্জামান, মাহমুদ হোসেন, বদরুল হক, প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!