হকার উঠিয়ে দেয়া গুরুত্বপূর্ণ নাকি মানুষের পেটে ভাত দেয়া গুরুত্বপূর্ণ : শামীম ওসমান

 

নারায়ণগঞ্জ কথা : ফতুল্লার বিসিকে সংযোগ সড়ক উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিকেএমইএ সহসভাপতি মোহাম্মদ হাতেমের সভাপতিত্বে ।

বৃহস্পতিবার ( ৫ মার্চ ) বিকেলে ফতুল্লার বিসিক শিল্প পার্ক হইতে পঞ্চবটী প্রযন্ত নতুন রাস্তা উদ্বোধন করা হয় । প্রধান অতিথিহিসেবে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একে এম শামীম ওসমান।

তিনি বলেন, কার উঠিয়ে দেয়া গুরুত্বপূর্ণ নাকি মানুষের পেটে ভাত দেয়া গুরুত্বপূর্ণ আমি দেখি কিছু পত্রিকা লিখে এর জন্যে নাকি মূলত দায়ী হকাররা। কিন্তু আমি একটা জিনিষ বুঝিনা। ধনী পরিবারের ছেলে ছিলাম আবার না খেয়েও দিন কাটিয়েছিলাম। তাই অন্যের বাচ্চা যখন না খেয়ে থাকে তখন জিনিসটা উপলদ্ধি করি। শহরে মিছিল হচ্ছে। হকাররা মিছিল করছে বাচ্চাকাচ্চা নিয়ে। পুলিশ যে হকার উঠাচ্ছেন হয়তো কারো কথায় উঠাচ্ছেন। সিটি করপোরেশনের কথায় উঠাচ্ছেন। আমি কাউকে দায়ী করছিনা। আমি হকারদের পক্ষে না। বাট আমার কথা হচ্ছে কোনটা বেশী গুরুত্বপূর্ণ ?

তিনি আরো বলেন, আমরা দেখছি গরীব অপসারন করা হচ্ছে। আমি বলি গরীব অপসারন না করে দুপাড়ের জমানো ময়লার যে স্তুপ তা পোড়ানোর পর যে পয়জন তৈরী হচ্ছে তা অপসারন করা দরকার। এদিকটা দেখতে হবে,গরীব নিধন করবেন না মশা নিধন করবেন ? সেটা গুরুত্বপূর্ণ। আমি পরিস্কার ভাষায় বলতে চাই ,হকারদের উঠিয়ে দেয়ার পর শহরে ট্রাফিক জ্যাম কি বন্ধ হয়ে যাবে? যদি বন্ধ হয় উঠিয়ে দেন আমার আপত্তি নেই। তা না হলে হকারদের পুনর্বাসন করেন, একটা বিকল্প ব্যবস্থা করেন। আমার মতে সব চেয়ে বড় জরুরী হচ্ছে মানুষের মধ্যে বেঁচে থাকা। শামীম ওসমান আরো বলেন, আমাকে মন্ত্রীত্ব দেওয়া হয়েছিল আমি নিই নাই, পার্টির সেক্রেটারি করতে চেয়েছিল নিই নাই। পদ পদবীর জন্য রাজনীতি করতে আসি নাই। রাজনীতি করতে আসছি রাজনীতি করার জন্য, ধান্দা করার জন্য না। রাজনীতি করে বক্তব্য দিই সত্য কথা বলি। সত্য কথা বলাতে এটা নিয়ে আবার অনেক লেখালেখি শুরু হইসে। বাট সত্য যদি গোপন করি তাহলে রাজনীতিবীদ হলাম কেন! সত্য বলতে না পারলে চুপ থাকবো।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল,সাধারন সম্পাদক শওকত আলী,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী,জেলা ছাত্রলীগেন সাবেক সভাপতি এহসানুল হক নিপু,কাউন্সিলর নাজমুল আলম সজল, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মোহাম্মদ শরীফুল হক, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, ব্যবসায়ী অশোক সরকার,ফতুল্লা থানা যুবলীগ নেতা মোঃ রবিউল ইসলাম রানা, মহানগর ছাত্রলীগের পরিবেশ সম্পাদক শাহ্ নেওয়াজ অপু, ফতুল্লা থানা তাঁতী লীগের যুগ্ম আহ্বায়ক মোঃ বিল্লাল হোসেন ও গামেন্ট মালিক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares