সোমবার, নভেম্বর ২৩, ২০২০

কুতুবপুরে নতুন প্রজন্মের সম্ভাবনাময়ী তরুণ নেতৃত্বের এক আলোকিত নামঃ জামাল উদ্দিন বাচ্চু

 

নারায়ণগঞ্জ কথা : জামাল উদ্দিন বাচ্চু সাহেব নারায়ণগঞ্জ কথা ডটকম এর সাংবাদিককে আরো বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়ন ছাড়া দেশের তথা রাজনৈতিক উন্নয়ন হয় না। রাজনীতির প্রথম সংজ্ঞাই হচ্ছে মানুষ। আর মানুষের মাঝেই সকল রাজনীতি গতি-প্রকৃতি নির্ধারণ করা হয়। সাধারণ মানুষরাই নীজ সীমানা ছাড়িয়ে নিজেকে বিলিয়ে দেয় অন্যের মাঝে। হয়ে ওঠে অনুকরণীয় বুক যখন বাসা বাঁধে স্বপ্ন পূরণের জন্য তখনই নিজেকে নিয়ে যেতে পারে অন্যের সুখ দুঃখের পাশে।

আর এমনি চিন্তা চেতনা থেকে তিনি কথাগুলো বলেন, নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার অন্তর্গত কুতুবপুর ইউনিয়নের সম্ভাবনাময়ী উদীয়মান নেতৃত্বের দাবিদার নতুন প্রজন্মের অহংকার সাদা মনের মানুষ রসুলপুরের কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক এবং কুতুবপুর ইউনিয়ন ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্ভাব্য সভাপতি জামাল উদ্দিন বাচ্চু।

মানুষের জন্য রাজনীতি রাজনীতির জন্য মানুষ নয়। যে রাজনীতি মানুষের ভাগ্য পরিবর্তন করে না সে রাজনীতি করার কোন প্রয়োজন নেই। রাজনৈতিক কথা বলা না একটি আদর্শকে লালন পালন করায় রাজনীতির মূল চাবিকাঠি। ছাত্রজীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির সাথে জড়িত নারায়ণগঞ্জ এর মাটি ও মানুষের নেতা আধুনিক নারায়ণগঞ্জ এর রূপকার সিংহ পুরুষ জননেতা একেএম শামীম ওসমানের অতি আস্থাভাজন হয়ে তার পাশ থেকে পথ চলেছেন সংগ্রামী ছাত্র নেতা জামাল উদ্দিন বাচ্চু।

স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে সকল রক্তচক্ষুকে উপেক্ষা করে রাজপথে সক্রিয় থেকে ৯০ এর গণঅভ্যুত্থানে অগ্রণী ভূমিকায় ছিলেন জামাল উদ্দিন বাচ্চু। সেসময় ফতুল্লা থানা ছাত্রলীগের সহ-সভাপতি ও কুতুবপুর ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। রাজনীতি করতে গিয়ে তখন সকল প্রকার ভয় প্রলোভন মামলা-হামলা কে উপেক্ষা করে রাজপথে মিটিং মিছিল করেছেন।

শুধু মাত্র বঙ্গবন্ধুর আদর্শকে লালন করা ও ছাত্রলীগ করার অপরাধে সেই সময় ক্ষমতায় থাকা বিএনপি সরকারের অনেক রোষানলে পড়ে ছিলেন তিনি বিভিন্ন মামলা হামলা শিকার হন। বিনা ওয়ারেন্টে গ্রেফতার করা হয় জামিনে আসলে আবার বিএনপি সন্ত্রাসীদের অত্যাচারে পালিয়ে থাকতে হতো জীবন রক্ষার জন্য শেষ পর্যন্ত দেশ ছেড়ে মালয়েশিয়াতে চলে যেতে বাধ্য হয়। বিশ্ব মানবতার মা দেশরত্ন বঙ্গমাতা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। দেশে এখন অনেক পরিবর্তন এসেছে।

শেখ হাসিনার হাতে দেশ এখন আলোকিত সেটা অর্থনৈতিকভাবে হোক আর রাজনীতি ভাবে হোক স্বপ্নের পদ্মা সেতু এখন বাস্তবে রূপ নিচ্ছে এবং রাজনীতিতে স্থিতিশীল। দেশে সুস্থ ধারার রাজনীতি প্রতিষ্ঠা করতে বদ্ধপরিকর। মূল ধারার রাজনীতিকে এগিয়ে নিতে সন্ত্রাস দুর্নীতির বিরুদ্ধে জনো নেত্রী জিহাদ ঘোষণা করেছেন। তাই নিজ দল আওয়ামী লীগ এই শুদ্ধি অভিযান নিয়ে মাঠে নেমেছে যা ইতিমধ্যে দৃশ্যমান। বাংলাদেশ আওয়ামী লীগের একটি ঐতিহ্যবাহী বড় দল দলকে সুগঠিত করতে দলের ভেতর অনুপ্রবেশকারী হাইব্রিড নেতাদের কে দূরে রেখে ইমেজের তরুণ নেতৃত্বদের দিয়ে দল গঠনের জন্য আগামী পরিকল্পনা কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। একটি উন্নয়নশীল বাংলাদেশ গড়ার লক্ষ্যে শেখ হাসিনার স্বপ্ন পূরণের জন্য নারায়ণগঞ্জের আসনের মাননীয় সংসদ জননেতা একেএম শামীম ওসমান নিজেকে উৎসর্গ করে ফতুল্লা কুতুবপুর বাসীর জন্য কাজ করে যাচ্ছেন।যাতে করে এই কুতুবপুরবাসী একটু ভালো থাকতে পারে।

এ সময় জামাল উদ্দিন বাচ্চু সাহেব নারায়ণগঞ্জ কথা ডটকম এর সাংবাদিককে আরো বলেন, বর্তমানের রাজনৈতিক ভাবে তার অবস্থান সম্পর্কে জানায়, আমি হঠাৎ করেই রাজনীতিতে আসিনি। আমি দীর্ঘদিন আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী ছিলাম। তৃণমূল পর্যায়ের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসাবে এই পর্যন্ত এসেছি এবং স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে নিজেকে জড়িয়েছি। আমি বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। বিভিন্ন সাংস্কৃতিক মনা সহ একাধিক মঞ্চনাটক টিভি ও চলচ্চিত্র অভিনয় করেছি। পরিচয় সে জামাল উদ্দিন বাচ্চু সাহেব বলেন স্থানীয় এলাকাবাসী ও দেশবাসীর নিকট দোয়া চাই। যতদিন বেঁচে থাকি ততদিন পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশ আওয়ামী লীগের পতাকা তলে থেকে রাজনীতি করে যেতে পারি। বঙ্গমাতা শেখ হাসিনার সকল উন্নয়নমূলক কার্যক্রম কে বাস্তবে রূপ দিতে নারায়ণগঞ্জের ৪ আসনের মাননীয় সংসদ জননেতা একেএম শামীম ওসমান এর পাশে থেকে সকল সময় মিটিং মিছিলে সভা-সমাবেশে উপস্থিত ছিলাম আগামীতে আমৃত্যু পর্যন্ত থাকবো ইনশাআল্লাহ। পরিশেষে তিনি বলেন, শেখ হাসিনার হাতে থাকলে দেশ পথ হারাবে না বাংলাদেশ জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!