Home ঢাকা নারায়ণগঞ্জ আজকে মানবতার জয় হয়েছে -তানভীর হায়দার

আজকে মানবতার জয় হয়েছে -তানভীর হায়দার

আজকে মানবতার জয় হয়েছে -তানভীর হায়দার
আজকে মানবতার জয় হয়েছে -তানভীর হায়দার

নারায়ণগঞ্জ কথা : আনন্দধাম জনকল্যাণমুখী সংগঠনের চেয়ারম্যান মুঃ তানভীর হায়দার খাঁন আনন্দধাম সনাতনধর্মা লম্বীদের উদ্দেশ্য বলেন ঠাকুর অনুকুল চন্দ্র ছিলেন মহা পুরুষ তিনি পৃথিবীর মাবুষের কাছে ইশ্বরের বানী ছরিয়ে দিয়েছেন। তাকে দেখার সৌভাগ্য আমার হয়নি, তবে তাকে জানার চেষ্টা করছি,কিন্তুু আজকে উনার মন্দিরে এসেছি আর উনি এখানেই আছেন। আমাদের চর্মচক্ষু হয়তো তাদের দেখতে পায়না,তারতো সব দেখছেন এবং মানুষের মাঝেই আছে সৎ আশির্বাদ নিতে এসেছি অনেক দুর চলে যাবো এ ভালোবাসা টা সাথে থাকবে।

শনিবার রাত্র ৯ টায় নতুন পালপাড়া ঠাকুর অনুকুল চন্দ্রের মন্দির পরিদর্শনে এসে আনন্দধাম সনাতনধর্মা লম্বীদের সাথে মতবিনিময় সভায় এ সব কথা বলেন।

তানভীর আরও বলেন, আমাদের স্বরন রাখতে হবে পারস্পরিক সংঘাত,হিংসা, বিদ্বেষ এগুলো দূর করতে হবে, চিনতে হবে আমরা কারা, খেয়াল করবেন ইশ্বর অবিনশ্বর আর আমরা যারা মানুষ ইশ্বররের সৃষ্টি আমরা হলাম নশ্বর। আমরা মাটির সঙ্গে মিশে যাবো,পুরিয়ে দেওয়া হয়, যে যায়গা থেকে এসেছেন মিশে যায় এর মানিটা কি নশ্বর। যদি প্রশ্ন করি আপনাদের কে পুড়িয়েতো দিলেন, কিন্তুু আমাদের মাটি দিলেন আত্বাও কি শেষ হয়ে যায় বলবেন না নশ্বর,বলছেনকি একবার ভেবেছেন আমাকেতো শেষ করতে পারলেন না,কারন আত্বাতো অবিনশ্বর, তুমিতো মানুষের দেহের ভিতর বাস করছো।

মানুষ ইশ্বরের সৃষ্টি উনি যা বলেছে তা নিয়ে আমাদের অগ্রসর হতে হবে। তিনি আরও বলেন এখানে অাজ এখানে মানুষের ভালোবাসার মেলা, প্রেমের মেলা বসেছে এই সেতু বনদ্ধন যেনো আমাদের জীবনে থাকে । আজকে মন, দিল, সাধনা সময় অর্থ,সবকিছু দিয়ে শুধু অনুকুল চন্দ্রের আশির্বাদ নিতে এসেছেন, উনার মন্দির আছে বলেইতে আমরা বসতে পেরেছি মিলনের মেলা বসেছে এই সুন্দর পৃথিবীতে স্বর্গের অবস্হান তৈরী হয়ে গেছে।

চাওয়া পাওয়ার কিছু নেই আমাদের, সৎভাবে ভালেভাবে চলতে পারি জীবনের শেষ পযন্ত যেনো কোনো পাপ আমাদের ইশ্পর্শ করতে না পারে এটাই হোক মানবতার জয়। তিনি বলেন এ মিলন মেলায় রাজনিতি নির্বাচন আনবেন না অন্ন্য ভালো কিছু আনবেন, মানুষের জন্য কাজ করার অনেক মানুষ আছে তারা করবে আমরা শুধু মহা পুরুষদের কথা ও বানী চুপটি মেরে বসে শুনবো তার থেকে যদি কিছু নেয়া যায় এটা হবে মানবতার কল্ল্যানের জন্য।

এ সময় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন হাসিনা রহমান সিমু, সহরিত্তিক অভীনাস চন্দ্র সাহা, তোলারা কলেজের অধ্যক্ষ সমপ্ত কুমার সাহা,কৈলাশ বনিক,জাতীয় যুব সংহতির শহর শাখার সাধারন সম্পাদক রিপন ভাওয়াল যুবলীগ নেতা শাহ ফয়েজ উল্লাহ ভোলা নাথ পোদ্দার, উত্তম ভৌমিক। আনন্দধাম সনাতনধর্মালম্বীর কমিটির সভাপতি শ্যামল দত্বের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক বিশ্বজিৎ সাহার সন্চালনায় উপস্থিত ছিলেন মহাসচিব আজিজুল ইসলাম বাবু, অমর মন্ডল,রন্জিত কুমার পোদ্দার, প্রান বল্লব দাস,নারায়ন চন্দ্র দাস,প্রবির সাহা, হরিচরন শীল,রতন সাহা, রুপক চন্দ্র শীল,ইন্দ্রজিৎ সাহা,বিধান চন্দ্র রায়,স্বপন সরকার,শান্ত মনি দাস,অমর কৃষ্ণ দাস অপু, গৈতম দেব, অর্জুন দাস,গোপাল চন্দ্র রায়,জয়ন্ত দাস,নয়ন চন্দ্র মন্ডল, স্বপন দাস নয়ন, অনুশ্রী দাস ,প্রসনজিৎ সরকার, সদস্য ত্রিনাথ আচার্য্য,উজ্জল চন্দ্র দাস,নিপু চন্দ্র শীল,কাজল সরকার,লিটন দাস, শ্যামল শীল সাক্ষী গোপাল সাহা,ভজন দাস,লিটন সাহা শুভো,শিবু প্রমুখ। এর আগে প্রধান অতিথি কে উশ্ন অব্যর্থনা জানিয়ে ফুল ও ক্রেষ্ট উপহার দেয় নেতৃবৃন্দ।

Shares
error: Alert: Content is protected !!