শনিবার, নভেম্বর ২৮, ২০২০

আমরা সকলকে সাথে নিয়ে সুন্দর একটি দেশ গড়বো : জসিম উদ্দিন

 

নারায়ণগঞ্জ কথা : জেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের নিয়ে “উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয় ।

বুধবার (২৬ ফেব্রুয়ারি ) সকালে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজা লিজা (বিপিএম), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুম বিল্লাহ।

উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছেন, নিজের পরিবার সম্পর্কে ভালোভাবে খোজ খবর রাখুন। বাচ্চাদের একটু বেশি সময় দিন। তারা কার সাথে মিশে, কার সাথে ঘুরে সেদিকে নজর রাখতে হবে। বহু মুক্তিযোদ্ধার রক্তে ভেজা এ মাটি। এ মাটিকে উগ্রবাদ বা সারাবিশ্বে বিতর্কিত করতে দিবো না।আমরা সকলকে সাথে নিয়ে সুন্দর একটি দেশ গড়বো।


এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম বিল্লাহ বলেন, নারায়ণগঞ্জের চেয়ারম্যান মেম্বাররা ধনী। চেয়ারম্যান এর দায়িত্ব পালন করে খেতে হবে বা জীবিকা নির্বাহ করতে হবে তা না। সবাই স্বাবলম্বী এবং প্রায় সকলেরই ব্যবসা-বানিজ্য আছে।  মাদকসেবীদের সুযোগ দিতে হবে যাতে তারা পরিবর্তন হতে পারে। সুযোগ না দিলে তারা পাল্টাবে না। এলাকার সকল জনগন সম্পর্কে খোজ-খবর নেয়ার অনুরোধ জানান তিনি। কোন পরিবারে যদি একজন মাদকাসক্ত থাকে তাহলে সে পরিবার যে কত যন্ত্রণায় আছে তা বুঝা বড় কঠিন। সে পরিবারের উপর নির্মম নির্যাতন করে, বিশেষ করে বেশী যন্ত্রণা ভোগ করে মা। 


সেমিনার পরিচালনা করেন কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মাহফুজা লিজা (বিপিএম)। তিনি জনপ্রতিনিধিদেরকে উগ্রবাদ সম্পর্কে বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন। 

সেমিনারে উপস্থিত ছিলেন বক্তাবলী ইউপি চেয়ারম্যান এম শওকত আলী, গোগনগন ইউপি চেয়ারম্যান নওশাদ আলী, এনায়েতনগর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, কুতুবপুর ইউপি চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, কলাগাছিয়া ইউপি চেয়ারম্যান দেলোয়ার প্রধান, মুছাপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, পিরোজপুর ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, সনমান্দি ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, আড়াইহাজারের দুপ্তারা ইউপি চেয়ারম্যান শাহিদা মোশারফ, ফতেহপুর ইউপি চেয়ারম্যান তালেব মোল্লাসহ জেলার সকল ইউনিয়ন পরিষদের মেম্বার ও চেয়ারম্যানবৃন্দ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!