মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০

অটিজম শিশুদের প্রতি যত্নশীল হলে দেশকে কিছু দিতে পারবে – সাবেক সেনা প্রধান হারুন

 

বন্দর প্রতিনিধি : নারায়নগঞ্জ জেলার বন্দর উপজেলায় অবস্হিত হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের উদ্দ্যেগে বার্ষিক আনম্দ ভ্রমন ২০২০ বনভোজের সোনারগাঁ যাদুঘরে অনুষ্ঠানের আয়োজন করেন।

সোমবার  (  ফেব্রুয়ারি)  নারায়নগঞ্জ জেলার বন্দর উপজেলায় অবস্হিত হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের উদ্দ্যেগে বার্ষিক আনম্দ ভ্রমন ২০২০ বনভোজের সোনারগাঁ যাদুঘরে অনুষ্ঠিত হয়।প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাবেক সেনা বাহিনির প্রধান হারুন উর রশিদ ।

তিনি বলেন, অটিজম শিশুদের দিকে একটু খেয়াল ও যত্নবান হলে তারাও আমাদের এ দেশকে কিছু দিতে পারবে, আমাদের দেশের অটিজমরা অনেক মেধা সম্পুর্ন। আমরা যেনো তাদের দেখে অন্ধের মতো চোখ বন্ধ করে না রাখি। চোখ খোলা রেখে তাদের কে মাথায় হাত রেখে একটুখানি আদর ভালোবাসা দিয়ে পাশে থাকতে পারি, এ চিন্তা ভাবনা যেনো সব সময় আমাদের মধ্যে বিরাজোমান থাকে, তাহলেই এরা সমাজের অন্ন্য দশজনের মতো সু নাগরিক হিসেবে গড়ে উঠতে পারবে।

তিনি আরও বলেন, আনন্দধাম ও হাসিনা অটিজম চাইল্ড কেয়ার যেভাবে এই শিশুদের সহোযগিতার হাত বাড়িয়ে দিয়ে শিক্ষা প্রদান করছে তা প্রসংশার দাবী রাখে, আমি তাদের সর্বপ্রকার সহোযগিতার জন্য পাশে থেকে এ অটিজম শিশুদের যেনো ভালবাসতে পারি। অটিজম শিশুদের নিয়ে দ্বীনব্যাপী ঘুরে বেড়ালেন বাংলাদেশের সাবেক এই সেনা প্রধান মোঃ হারুন উর রশিদ। সোমবার দুপুর দেড়টায় সোনারগাঁ যাদুঘর এসে পৌছলে তাকে উষ্ণ অভ্যর্থনা জানান আনন্দধামের নেতৃবৃন্দ ও হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের শিক্ষক বৃন্দ। সেখানে পৌঁছে সাবেক এই সেনা প্রধান অটিজম শিশুদের হাতে তুলে দিলেন উন্নতমামে চকলেট সহ বিভিন্ন উপহার সামগ্রী। পরে তিনি শিশুদের সাথে কথা বলেন এবং তাদের কে নিয়ে যাদুঘর প্রদক্ষিন করেন। বিকেল ৫ টায় তিনি ঢাকার উদ্দ্যেশে চলে যান।

এর আগে সাবেক সেনা প্রধান দীর্ঘ সময় অটিজম শিশুদের সাথে সময় কাটান তাদের সাথে আনন্দ উপভোগ করেন। সার্বিক সহোযগিতায় ছিলো জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এবং আনন্দধাম জনকল্যাণমুখী সংগঠন। এসময় আরও বক্তব্য রাখেন আনন্দধামের চেয়ারম্যান মুঃ তানভীর হায়দার খাঁন, নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমু, মহাসচিব আজিজুল ইসলাম বাবু। এছাড়াও আরো উপস্থিত ছিলেন সহ সভাপতি মোঃ মতিউর রহমান মুক্তি, কোষাধ্যক্ষ শেখ মোঃ মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান হিটু, পরিচালক আনোয়ার হোসেন আনু,রন্জিত কুমার দাস, অটিজম চাইল্ড কেয়ারের শিক্ষক ও শিশুরা সহ প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!