শনিবার, নভেম্বর ২৮, ২০২০

৭ কোটি ৭০ লাখ ৫০ হাজার টাকার বীমা দাবি পরিশোধ : সেলিম ওসমান

 

নারায়ণগঞ্জ কথা : নারায়ণগঞ্জে বিকেএমইএর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান নীট কারখানায় কর্মরত পোশাক শ্রমিকদের মাঝে ৭ কোটি ৭০ লাখ ৫০ হাজার টাকার বীমা দাবি পরিশোধ অনুষ্ঠানের  আয়োজন করেন।

মঙ্গলবার (১৮ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ চাষাঢ়ায় নতুন সমবায় মার্কেটের কমিউনিটি সেন্টারে বিকেএমইএর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান নীট কারখানায় কর্মরত পোশাক শ্রমিকদের মাঝে ৭ কোটি ৭০ লাখ ৫০ হাজার টাকার চেক বিতরণ  আনুষ্ঠিত হয় ।

সময় উপস্থিত ছিলেন, বিকেএমই এর প্রথম সহসভাপতি মোহাম্মদ হাতেম, সহসভাপতি (অর্থ) মোরশেদ সরওয়ার সোহেল ও জিএম ফারুক সহ বিভিন্ন ব্যবসায়ী সগঠনের নের্তৃবৃন্দ।

উল্লেখিত বীমা দাবির মধ্যে মৃত্যুজনিত কারণে ৩৩৬টি পরিবারে ৭ কোটি ৩২ লাখ টাকা এবং ১১৩ জন অসুস্থ নীট শ্রমিকদের চিকিৎসা সহায়তা বাবদ ৩২ লাখ ১০ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। 

এছাড়া কর্মরত নীট শ্রমিকদের মেধাবী সন্তানদের শিক্ষা ব্যবস্থার জন্য ৩২ টি পরিবারের মধ্যে ৬ লাখ ৪০ হাজার টাকার চেক হস্তান্তর করেন সেলিম ওসমান। আহত বা মৃত্যুজনিত কারণে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের পরিবারগুলোকে সাবলম্বী করে তুলতে বিকেএমইএ নিয়মিতভাবে কেন্দ্রীয় তহবিলের কাছে আবেদন জানিয়ে আসছিলো। 

বিষয় গত বছরের ৩০ ডিসেম্বর ২ কোটি ৭৬ লাখ ৫০ হাজার টাকার চেক বিকেএমই এর কাছে হস্তান্তর করে কেন্দ্রীয় তহবিল হতে। এর আগে বিভিন্ন ধাপে নিয়মিতভাবে বিভিন্ন অংকের বীমা দাবি পূরণ করে আসছে পোশাক কারখানা মালিক শ্রমিকদের জাতীয় সংগঠন বিকেএমইএ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!