সোমবার, নভেম্বর ২৩, ২০২০

৩০০ শয্যায় আরো একটি অ্যাম্বুলেন্স উদ্বোধন

 

নারায়ণগঞ্জ কথা : নারায়ণগঞ্জ খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আরো একটি নতুন অ্যাম্বুলেন্সের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এ নিয়ে হাসপাতালটিতে বর্তমানে রোগীদের জন্য অ্যাম্বুলেন্সের সংখ্যা দাড়ালো চার। নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের চাহিদা পত্রের বিপরীতে গত ১৫ জানুয়ারী স্বাস্থ্য অধিদপ্তর থেকে উক্ত অ্যাম্বুলেন্সটি সহ নারায়ণগঞ্জ-৫ এলাকায় মোট ৩টি অ্যাম্বুলেন্স সরকারী ভাবে বরাদ্দ প্রদান করেন।

রবিবার (৯ ফেব্রুয়ারী ) দুপুরে হাসপাতাল প্রাঙ্গনে এমপি সেলিম ওসমানের পক্ষে জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক নারী সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী ও নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল অ্যাম্বুলেন্সটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তাঁর দুজনেই জেলা স্বাস্থ্য ব্যবস্থাপনা পরিচালনা কমিটির সদস্য পদে দায়িত্ব পালন করছেন।

উদ্বোধন কালে আরো উপস্থিত ছিলেন খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত¡াবধায়ক ডাক্তার আবু জাহের, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলার সহ সভাপতি ডাক্তার শামসুজ্জোহা সঞ্চয় সহ অন্যান্যরা।

এর আগে সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের কর্তৃক প্রদত্ত একটি অ্যাম্বুলেন্স বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের ব্যবহার জন্য গত ৬ ফেব্রুয়ারী আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। অপরদিকে নারায়ণগঞ্জ ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জন্য আরো একটি অ্যাম্বুলেন্স আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।

উল্লেখ্য নারায়ণগঞ্জ-৫ আসনের আওতাধীন ৩টি স্বাস্থ্য প্রতিষ্ঠানে সদর ও বন্দর এলাকার সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার নিশ্চিত ও মানোন্নয়নের জন্য  নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের চাহিদা পত্রের পরিপ্রেক্ষিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের কর্র্তৃক গত ১৫ জানুয়ারী তিনটি অ্যাম্বুলেন্স বরাদ্দ হস্তান্তর করা হয়।

অ্যাম্বুলেন্স বরাদ্দ পাওয়া স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গুলোর মধ্যে রয়েছে খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, নারায়ণগঞ্জ ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল এবং বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!