সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০

পৃথিবীর সকল সুখের বিনিময়ে ঘরের সুখ বজায় রাখতে হবে -ডিসি রাব্বী মিয়া

 

নিজস্ব প্রতিনিধি : জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, পৃথিবীতে শান্তি ফিরিয়ে দিতে দরকার হলো সঠিক নেতৃত্ব, আর সেই নেতৃত্ব দিয়েছিলেন বাংলার স্বাধীনতার মহানয়ক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান । যার জন্ম ও ওসিলায় পেয়েছি আমরা আজকের স্বাধীনতা।

মঙ্গলবার (২৬ মার্চ) সার্কিট হাউজ নারায়ণগঞ্জ জেলার শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার , যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও নারায়ণগঞ্জ সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণের সংবর্ধনা অনুষ্ঠানে এমন ইতিহাস তুলে ধরেন।

তিনি মুক্তিযোদ্ধাদের সম্মার্থে বলেন, মুক্তিযোদ্ধাগন দেশের সবচেয়ে সম্মানিত ব্যক্তি। তাই তাদের জন্য বরাদ্দকৃত খাদ্যসামগ্রীকে রেশন বললে মুক্তিযোদ্ধাদের অসম্মান করা হয়। তাদের সম্মান রক্ষার্থে রেশন শব্দটি পরিবর্তন করে নতুন কোন শ্রুতিমধুর সম্মানজনক শব্দ ব্যবহারের ব্যাপারে সরকারের উচ্চ পর্যায়ে তিনি প্রস্তাব পাঠাবেন বলে জানান।

তিনি আরো বলেন, জীবনে বাধা বিপত্তি নিয়েই এগিয়ে যেতে হবে। যে জীবনে কোনো বাধা ও শিষ্টাচার নেই সে জীবনের কোনো মূল্যে নেই । সন্তানদের শিষ্টাচার ও সুশিক্ষায় শিক্ষিত করার আহবান করেন এবং পরনিন্দা, কৃপণ, মূর্খতার সাথে বন্ধুত্ব না করার উপদেশ দেন।

তিনি স্বামী ও স্ত্রীদের সম্পর্কে বলেন, ভালোবাসা সম্পর্ক হলো একটি সম্পদ তেমনি স্বামী-স্ত্রী একটি প্রতিষ্ঠান, তার সাথে কোনো কিছুর তুলনা করা যাবেনা এবং পৃথিবীর সকল সুখের বিনিময়ে ঘরের সুখ বজায় রাখতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম বিল্লাহর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী ,সাবেক ডেপুটি কমান্ডার এডভোকেট নুরুল হুদা , নারায়ণগঞ্জ প্রেস। অনুষ্ঠানে এগারোশ’ মুক্তিযোদ্ধা এবং শহীদ ও যুদ্ধাহত ৮২ জন মুক্তিযোদ্ধার পরিবারকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করেন।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!