বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

মন্ত্রীর কাছে মর্গ্যান স্কুলের জন্য ৮ তলা ভবনের দাবী : সেলিম ওসমানের

 

 নারায়ণগঞ্জ কথা : নারায়ণগঞ্জে  মর্গ্যান গার্লস হাই স্কুল এন্ড কলেজের নবীন বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। নারায়ণগঞ্জ জেলা পরিষদের সভাপতি ও স্কুলের গভর্নিয় বডির সভাপতি আনোয়ার হোসেন এর সভাপতিত্বে । অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান।

বৃহস্পতিবার  (৩০ জানুয়ারী ) সকালে মর্গ্যান গার্লস হাই স্কুল এন্ড কলেজের নবীন বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, শিক্ষার মান উন্নয়নের জন্য বর্তমান সরকার লক্ষ কোটি টাকা বিনিয়োগ করছে, নারী-পুরুষের সমান অধিকার, পৃথিবীতে কোন ধর্মে কাজকর্মের ব্যাপারে বিধিনিষেধ না থাকলেও এই কথা বলে নারীদের পিছিয়ে দেয়ার জন্য ষড়যন্ত্র চলছে। তাই নারী সমাজের অগ্রগতির লক্ষ্যে নারী শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি কর্মমুখী হও।

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান বলেন, নারায়ণগঞ্জের এই ঐতিহ্যবাহী মর্গ্যান স্কুলের দায়িত্ব আমি আনোয়ার ভাই, আনোয়ার সাহেবকে দিয়েছিলাম। আজকে তার প্রেক্ষিতে স্কুলের চেহারা বদলে দিয়েছে। কিছুদিন আগে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে এখানে একটি ভবন হয়েছে যার নামকরণ করা হয়েছে বেগম ফজিলাতুন্নেছা। আজকে তোমরা (শিক্ষার্থীরা) সম্মানিত মন্ত্রীর কাছে দাবি করবে আমার ডান দিকের বিল্ডিংটা ৮ তলা করে দিতে হবে। স্কুল এবং কলেজ করার জন্য আনোয়ার ভাই মন্ত্রীর কাছে ইতোমধ্যে আবেদন করেছেন। বর্তমান শিক্ষা উপমন্ত্রীর মহবিুল হাসান চৌধুরী উনার বাবার সাথে আমার খুব ভাল সম্পর্ক ছিলো। আজকে উনি আমাদের শিক্ষা উপমন্ত্রী আমি উনার জন্য দোয়া করি ভবিষ্যতে উনি যেন আরো সিনিয়র মন্ত্রী হয়ে দেশের মানুষের সেবা করতে পারেন।

উক্ত  অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর কাছে  মর্গ্যাণ বালিকা উচ্চ বিদ্যালয়ের জন্য ৮ তলা ভবনের দাবী রাখলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। 

সময় সভাপতির বক্তব্যে আনোয়ার হোসেন বলেন, আমাদের এই স্কুল থেকে অনেক কৃতি ছাত্রী বের হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এই স্কুলের ছাত্রী। আমরা এই স্কুলের একটি নতুন ভবন নির্মাণ করতে পেরেছি এমপি সেলিম ওসমানের সহযোগিতায়। এই স্কুলে আজকে ৪ বছর যাবত যে কলেজ নির্মিত হয়েছে তার স্বীকৃতি চাই। স্কুলের পক্ষ থেকে আজকে আমরা এই দাবি জানাচ্ছি।।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার মেহেদী হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক, মগ্যার্ন গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অশোক কুমার সাহা সহ প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!