সোমবার, নভেম্বর ৩০, ২০২০

ওসমান পরিবারের সাথে আমাদের কোন তুলনা চলবে না : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

 

বদিউজ্জামান খান : নারায়ণগঞ্জ একটি ঐতিহ্যবাহী পরিবার ওসমান পরিবার একটি আদর্শ পরিবার । যে পরিবার বাংলাদেশের রাজনীতির সকল ক্ষেত্রে অবদান রেখেছেন ।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাত ৯টায় শহরের নবাব সলিমউল্লাহ রোড সংলগ্ন শ্রী রামকৃষ্ণ মিশন আশ্রমে অনুষ্ঠিত এক আলোচনা সভায় শ্রীরামকৃষ্ণদেবের ১৮৪ তম জন্মতিথি ও বার্ষিক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমন মন্তব্য করেন।

তিনি বলেন, যেখানে শামীম ওসমান বক্তব্য দেয় সেখানে আমি কি বক্তব্যে দিবো। তিনি যখন সংসদে বক্তব্যে দেন সাংসদ সদস্য ও এমন কি প্রধানমন্ত্রী ও মনোযোগ সহকারে শুনেন।

রাজনীতি করি বলে , আমাদের সকল ধর্মের অনুষ্ঠানে অলংকার হিসেবে যেতে হয়।   তিনি রামকৃষ্ণ সম্পর্কে বলেন, তাঁর প্রধান শিষ্য স্বামী বিবেকানন্দ।  তিনি মাত্র ৪৯ বছর পাঁচ মাস বেঁচে ছিলেন। তিনি এই অল্প বয়সে মানব সেবায় কাজ করেছেন।  আমি তিনটি মানুষ কে অনুসরণ করি, নেতাজী সুবাস বসু, স্বামী বিবেকানন্দ ও বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান।

আমরা জানি আমরা রাজনীতি করি কেনো, রাজনীতি হলো মূল শক্তি, রাজনীতি বিবর্তিত কেউ কিছু করতে পারেনা, যার বাস্তব প্রমাণ বঙ্গবন্ধু সেই ৭ মার্চের ভাষণ ও মুক্তিযুদ্ধ সকল চেতনায় ছিলো বঙ্গবন্ধু । ২১ বছর বঙ্গবন্ধু হত্যার পর সেই অপশক্তি এদেশে ছিলে তাঁদের বিতাড়িত করতে আমাদের সময় প্রয়োজন। 

তিনি আরো বলেন, যে মানুষকে ভালোবাসবে সেই ঈশ্বর কে ভালোবাসতে পারে। তিনি তাঁর মন্ত্রী হওয়ার প্রসংগে বলেন, বঙ্গবন্ধু কন্যা কেনো আমায় মন্ত্রীত্ব দিলেন তাঁ আমার বে‌াধগোম্য নয়, প্রধানমন্ত্রীর ইচ্ছায় আমায় রাখা হয়েছে, আমার বিশ্বাস স্বচ্ছ আর মানুষকে ভালোবাসা  বিশ্বাসে এই যোগ্য দায়িত্ব পাওয়া। তবে এই দায়িত্ব পালন করা কঠিন, তবে চেষ্টা করি সাধ্য করি।

তিনি বলেন শামীম ওসমান এর প্রশংসায় তিনি বলেন, শামীম ওসমান নারায়ণগঞ্জে একক নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। অনেক কথা আমরা শুনি, অনেকে অনেক কথা বলেন। কিন্তু ত্যাগ শিকার কে করেন আপনারা তো ভালোই জানেন, আমরাও কিছু জানি। বাংলাদেশে হাতে গোন কয়েকটা বাঙালি জুটমিল ছিল তার মধ্যে তাদের একটা ছিল ‘সরোয়ার জুটমিল’। এখন সেটা নাই।প্রতিমন্ত্রী বলেন, সংসদে ৩০০ সাংসদ এমনকি প্রধানমন্ত্রীও গালে হাত দিয়ে শামীম ওসমানের বক্তব্য শোনেন। নারায়ণগঞ্জের যে বলিষ্ঠ ব্যক্তিত্ব এবং যে পরিবারের আমি শ্রদ্ধা করি সেই ওসমান পরিবারের সাথে আমাদের পরিবারের কোন তুলনা চলবে না। আমরা তাদের পরিবারের চেয়ে ক্ষুদ্র থেকে ক্ষুদ্রতর।নিজের আত্মসমালোচনা করে প্রতিমন্ত্রী বলেন, মানুষকে সেবা করার একটা আনন্দ আছে, একটা মজা আছে স্বচ্ছ ভালোবাসাই রাজনীতির ধর্ম হওয়া উচিত বলে আমি মনে করি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকী, এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা, এফবিসিসিআইয়ের পরিচালক দিলীপ আগারওয়াল, শ্রী রাম কৃষ্ণদেবের জন্মতিথি উৎসব কমিটির সভাপতি গৌরাঙ্গ দে, শিল্পপতি সমীর গুপ্ত, সরোজ কান্তি সাহা, পরিতোষ কান্তি সাহা প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!