বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০

মুক্তিযুদ্ধ মঞ্চ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার উদ্দেগ্যে ১১ দফা দাবিতে মানববন্ধন

 

নারায়ণগঞ্জ কথা :  মুক্তিযুদ্ধ মঞ্চ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার উদ্দেগ্যে ১১ দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠান করা হয়  । মুক্তিযুদ্ধ মঞ্চ নারায়ণগঞ্জ  জেলা  শাখার  সভাপতি  সৈয়দ  রনি আলমের  সভাপতিত্বে।

রোববার ( ডিসেম্বর) বিকেলে  ৪টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে ১১ দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মুক্তিযুদ্ধ মঞ্চ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দরা ১১ দফা দাবি তুলে ধরেন।দাবিগুলো হলো- ১. মুক্তিযোদ্ধা কোটা বহাল করতে হবে এবং কমিশন গঠন করে কোটার পূর্ণাঙ্গ বাস্তবায়ন করতে হবে।২. বীরমুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি প্রদান ও মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রয়োগ করতে হবে।৩. ১লা ডিসেম্বরকে জাতীয় মুক্তিযোদ্ধা দিবস হিসেবে স্বীকৃতি ও সরকারী ছুটি ঘোষণা করতে হবে।৪. দুর্নীতিবাজ,মাদক ব্যবসায়ী, শেয়ারবাজার লুটকারী, ঋণখেলাপীরা রাষ্টের শত্রু। এদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচার করতে হবে।৫. যুদ্ধাপরাধী ও তাদের বংশধরদের উপজেলা ভিত্তিক তালিকা দ্রুত প্রণয়ন করতে হবে।৬. যুদ্ধাপরাধী ও তাদের বংশধররা যারা সরকারী চাকুরীতে বহাল আছে তাদের বরখাস্ত করতে হবে।৭. যুদ্ধাপরাধী,স্বাধীনতা বিরোধী ও তাদের বংশধরদের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি ও পরিচালিত প্রতিষ্ঠানসমূহ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করতে হবে।৮. বিভিন্ন গণমাধ্যমে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতিকারী এবং বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষকারীদের বিরুদ্ধে পাশ্চাত্যের হলোকাস্ট অ্যাক্ট বা জেনোসাইড ডিনাইয়াল ল’ এর আদলে আইন করে রাষ্ট্রদোহী হিসেবে বিচার করতে হবে।৯. কোটা সংস্কার আন্দোলনে উস্কানিকতা ও গুজব সৃষ্টিকারীদের চিহ্নিত করে বিচার করতে হবে। কোটা সংস্কার আন্দোলনের নামে বিদেশী অনুদানে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।১০. তদন্ত কমিটির রিপোর্ট দ্রুত প্রকাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্যের বাসভবনে হামলাকরীদের চিহ্নিত করে আইনেরও আওতায় এনে দ্রুত বিচার করতে হবে।১১. বিভিন্ন ফেসবুক গ্রুপ ও পেইজে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তিকারীদের এবং এসব গ্রুপ ও পেইজের এডমিন ও মডারেটরদের চিহ্নিত করে বিচার করতে হবে।

মুক্তিযুদ্ধ মঞ্চ জেলা মহানগর শাখার  ১১ দফা দাবীর সাথে একাত্মতা পোষন করে মানববন্ধনে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়েত আলম সানি, সাবেক সহ সভাপতি ইশতিয়াক অাল কাফ্বি নিশান, সাবেক সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান নান্নু, সাবেক যুগ্ম সম্পাদক শেখ রফিকুল ইসলাম রায়হান, ওয়ার্ল্ড এন্টিট্যারোরিসম অর্গানাইজেশন (WATO) এর সভাপতি ফাহিম এমিল, আহমেদ হৃদয়, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মাকসুদ হোসেন রকি ।

সময়  উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়াউদ্দিন আহমেদ জিকু, কর্ম ও বাস্তবায়ন বিষয়ক সম্পাদক মনির হোসেন, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক সজিব রায় অভি, আপ্যায়ন বিষয়ক সম্পাদক ইব্রাহিম, সমাজকল্যান বিষয়ক সম্পাদক আশ্রারফুল ইসলাম খান সৌরভ, উপ সম্পাদক সাজ্জাদ হোসেন সাদ্দাম, ধর্ম বিষয়ক সম্পাদক বিল্লাল খান, কার্যকরী সদস্য সায়েক শহীদ রেজা, পারভেজ আহমেদ রনক।

মানববন্ধনে সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক আহমেদ হাসনাইন, জেলা শাখার সাধারন সম্পাদক আল মামুন কায়সার, মহানগর শাখার সভাপতি সৈকত বাপ্পি, সাধারন সম্পাদক আরিফ হোসেন ঢালী, জেলা শাখার সহ সভাপতি ফরিদ হোসেন ফাহিম, যুগ্ম সাধারন সম্পাদক ইয়াসিন জামান সৌরভ, সাংগঠনিক সম্পাদক জোবায়ের হোসেন নাঈম, মহানগর শাখার সহ সভাপতি মোঃ কামরুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক শামীম হোসেন, সাংগঠনিক সম্পাদক শেখ সুমন।

আরো উপস্থিত ছিলেন, সোহাগ জয়, ইকরামুল হাছান কেনন, মোঃ লিমন, মোঃ সোহান, সায়েম, বাবু,তুষাড়, আল সাফা সিডনি, নারায়ণগঞ্জ মহানগর মুক্তিযুদ্ধ মঞ্চের মোঃ মাহাবুব হোসেন (শুভ), হাবিব সীমান্ত, মোঃ সজিব, মোঃ আরাফাত, পুলক ভৌমিক, শেখ সোহান, মোঃ আল আমিন, মোঃ নাহিদ, মোঃ নাইম, মোঃ ইমন, মোঃ আরিফ, মোঃ সুমন, জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের শরীফ আহমেদ সানি সহ মুক্তিযুদ্ধ মঞ্চ জেলা ও মহানগর শাখার অন্যান্য নেতৃবৃন্দ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!